‘আত্মা’ লগ্নি করে জুয়া খেলার গল্প ‘দ্য সাইলেন্স’

সিরিজটি দর্শকদের স্তব্ধ করে দিবে বলে প্রত্যাশা নির্মাতা ভিকি জাহেদের

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2023, 05:08 AM
Updated : 30 Jan 2023, 05:08 AM

খেলতে হবে জুয়া, কিন্তু অর্থ দিয়ে নয়, লগ্নি হবে ‘আত্মা’-এমন গল্পে ভর করে দাঁড়িয়েছে ওয়েব সিরিজ ‘দ্য সাইলেন্স’।

থ্রিলার লেখক নাজিম উদ দৌলা ও ভিকি জাহেদ যৌথভাব ‘দ্য সাইলেন্স’ এর চিত্রনাট্য লিখেছেন। পরিচালনা করেছেন ভিকি জাহেদ।

গ্লিটজকে তিনি বলেন, “চিত্রনাট্য এমনভাবে তৈরি করেছি, যাতে সিরিজ শেষ করার পর দর্শক স্তব্ধ হয়ে যাবে। অর্থাৎ সিরিজের নামের সঙ্গে মিল রেখে সাইলেন্সড হয়ে যায়।”

গল্পের এমন প্লট ভাবার কারণ জানতে চাইলে নির্মাতা বলেন, “লোভ মানুষের আদিমতম রিপুগুলোর একটি, এই লোভকে ঘিরেই চক্রাকারে ঘোরে ভালোবাসা, ঘৃণা, ভয় এবং দুঃসাহস।

“এই লোভকে ঘিরে কতোকিছুই তো হয়, তার সবকিছু কি আমরা জানতে পারি? নাকি কিছু ঘটনা থেকে যায় নীরব, নিঃশব্দ? এমনসব প্রশ্নের জন্ম ও উত্তরে সন্ধান পাওয়া যাবে দ্য সাইলেন্সে।”

সিরিজের গল্প নিয়ে ভিকি জাহেদ বলেন “এক দম্পতির কোটিপতি হওয়ার স্বপ্ন, লোভ আর তাদের সামাজিক ব্যর্থতা দাঁড় করিয়ে দেয় কঠিন এক খেলার সামনে। যে খেলায় জিততে পারলে তারা পাবে দশ কোটি টাকা। এই খেলায় হারলে কোনো ক্ষতি নেই; কোনে ইনভেস্টও করতে হবে না। শুধু জিততে হবে।”

খেলার আয়োজকদের পক্ষ থেকে শর্ত দেওয়া হয়, এক বছর এই দম্পতি কোনো কথা বলতে পারবে না। একদম চুপ হয়ে যেতে হবে। কিন্তু লোভ আর ইগোর বশে চ্যালেঞ্জ করে বসা দম্পতি কী এই সহজ কিংবা কঠিনতম খেলায় জিততে পারবে? তাদের সংগ্রাম নিয়ে এগিয়ে যায় গল্প।

‘দ্য সাইলেন্স’ উপভোগ্য ও মনে দাগ কেটে যাওয়ার মতো একটা সিরিজ হবে আশা করছেন চিত্রনাট্যকার নাজিম উদ দৌলা।

তিনি বলেন, “সিরিজের নাম দ্য সাইলেন্স হলেও দর্শক ছোট ছোট হাসির উপলক্ষ যেমন পাবেন, তেমন দীর্ঘ সময় কথা বলার ভাষা হারিয়ে ফেলার মতো অবস্থাও তৈরি হবে।“

‘দ্য সাইলেন্সে’ অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী, শ্যামল মওলা, আজিজুল হাকিম, বিজরী বরকতউল্লাহসহ অনেকে।

অভিনেতা আজিজুল হাকিম বলেন, “আমি যখন চিত্রনাট্য হাতে পাই, এক বসায় পুরোটা পড়ে ফেলি। আসলে গল্পে দুর্দান্ত গতি ও দর্শককে গল্পের গভীরে টেনে নেওয়ার ক্ষমতা আছে লেখায়। তার পুরোপুরি বিচ্ছুরণ ঘটেছে নির্মাণে। দর্শক একবার দেখা শুরু করলে কখন যে গল্পের অংশ হয়ে যাবেন বুঝতেও পারবেন না।”

মেহজাবীন চৌধুরী বলেন, “ভিকি জাহেদের সঙ্গে পুনর্জন্ম, রেডরামসহ বেশ কয়েকটি কাজ করেছি। তার প্রতিটি কাজই দর্শক নন্দিত। ভিকি দর্শকদের আলাদা একটা টেস্ট তৈরি করে দিয়েছে। দ্য সাইলেন্স পুরোপুরিই ভিকি মানের হয়েছে।“

মেহজাবীন মনে করছেন, এ সিরিজ দর্শককে ‘অদ্ভুতভাবে টানবে’।

“আমরা আমাদের সর্বোচ্চ করেছি। আমার বিশ্বাস দর্শক খুবই পছন্দ করবে। যেহেতু ভিকি জাহেদের নির্মাণে মেহবাজীনের অভিনয় প্রতিবারই দর্শক উপভোগ করেছে।”

ওটিটি প্ল্যাটফর্ম ‘বিঞ্জ’-এ সোমবার বিকেল থেকে দর্শকরা বিনামূল্যে সিরিজটি দেখতে পাবেন বলে জানান নির্মাতা ভিকি জাহেদ।