ওটিটিতে ‘অ্যানিমাল’ মুক্তি আটকাতে মামলা

আগামী ২৬ জানুয়ারি ওটিটিতে ‘অ্যানিমাল’ মুক্তির কথা রয়েছে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Jan 2024, 07:25 AM
Updated : 17 Jan 2024, 07:25 AM

হালের নিয়ম হল বড় পর্দার মুক্তির কিছুদিন পর সেই সিনেমা চলে যাবে ওটিটিতে। মুক্তির আগেই এ নিয়ে চুক্তি করে ফেলে প্রযোজনা প্রতিষ্ঠান ও স্ট্রিমিং প্ল্যাটফর্ম কর্তৃপক্ষ। বলিউডি সিনেমা ‘অ্যানিমাল’ এর ক্ষেত্রেও তাই হয়েছিল। তবুও মামলায় ফেঁসে ওটিটিতে মুক্তি নিয়ে জটিলতায় পড়েছে  রাণবীর-ববির আলোচিত এ সিনেমা।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, আগামী ২৬ জানুয়ারি ওটিটিতে ‘অ্যানিমাল’ মুক্তির কথা রয়েছে। তবে সিনেমাটির সহপ্রযোজনা প্রতিষ্ঠান ‘ওয়ান স্টুডিওস লিমিটেড’ ওটিটিতে এ সিনেমার মুক্তির ওপর স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাই কোর্টে  মামলা করেছে।

সিনেমার মূল প্রযোজনা সংস্থা ‘টি-সিরিজের’ বিরুদ্ধে চুক্তিভঙ্গের অভিযোগ করা হয়েছে মামলায়।

‘ওয়ান স্টুডিও লিমিটেড’ বলেছে, সিনেমার লভ্যাংশের ভাগাভাগি নিয়ে ‘টি-সিরিজের’ সঙ্গে চুক্তি হয়েছিল। কথা ছিল ‘অ্যানিমাল’ থেকে হওয়া ৩৫ শতাংশ লাভ ভাগাভাগি হবে দুই প্রযোজনা সংস্থার মধ্যে।

গত ১ ডিসেম্বর মুক্তির পর ‘অ্যানিমাল’ বক্স অফিসে দাপিয়ে চললেও ‘টি-সিরিজ’ চুক্তি অনুযায়ী লাভের ভাগ দেয়নি বলে ওয়ান স্টুডিও লিমিটেডের অভিযোগ। কোন খাতে কত খরচ হয়েছে সে বিষয়েও কোনো তথ্য জানায়নি ‘টি-সিরিজ’।

অভিযোগ অস্বীকার করে ‘টি সিরিজ’ কর্তৃপক্ষ বলেছে, তারা চুক্তির নিয়ম মানতে অঙ্গীকাোবদ্ধ। ওই চুক্তিতে বলা হয়েছে,  অ্যানিমাল মুক্তির ৬০ দিনের মধ্যে সহ প্রযোজনা প্রতিষ্ঠানকে যাবতীয় তথ্য জানানো হবে। মুক্তির পর দেড় মাস পেরিয়ে গেলেও এই কাজের জন্য ‘টি-সিরিজের’ হাতে ‘যথেষ্ট সময় আছে’।

দেড়শ কোটি রুপির বাজেট নিয়ে নির্মতা সন্দীপ রেড্ডি ভাঙ্গা হাত দিয়েছিলেন সিনেমা নির্মাণে। দেশ-বিদেশ মিলিয়ে দেড় মাসে প্রায় ৮০০ কোটি রূপির বেশি রোজগার করেছে সিনেমাটি।

রাণবীর, রাশমিকা মানাদান, অনিল কাপুরের এই সিনেমা আরও আলোচিত হয়েছে ধর্মেন্দ্র পুত্র ববি দেওলের কারণে। খল চরিত্রে ববির ২০ মিনিটের অভিনয় ফিরিয়ে এনেছে তার হারানো ক্যারিয়ার।