তারেক মাসুদের বাড়ির ভেঙে ফেলা সাইনবোর্ড আগের স্থানে বহাল

বুধবার তারেক মাসুদের বাড়ির দিক নির্দেশিত সাইনবোর্ডটি পুনঃ স্থাপন করা হয়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2024, 05:43 AM
Updated : 28 Jan 2024, 05:43 AM

প্রয়াত চলচ্চিত্রকার তারেক মাসুদের বাড়ির পাশের সড়কে থাকা যে সাইনবোর্ডটি ভেঙে ফেলেছিল দুর্বৃত্তরা, সেটি পুনঃস্থাপন করে দিয়েছে উপজেলা প্রশাসন।

তারেক মাসুদের ভাই মাসুদ বাবু বলেছেন, “ঘটনাটি জানার পর জেলা প্রশাসক মো.  কামরুল আহসান তালুকদারের নির্দেশনায় সাইনবোর্ডটি ৮ ঘণ্টার মধ্যেই পূর্বের স্থানে বহাল করা হয়। এজন্য জেলা প্রশাসনের কাছে আমরা কৃতজ্ঞতা জানাই।"

ফরিদপুরের ভাঙ্গায় তারেক মাসুদের বাড়ির পাশের সড়কে তার নামসহ একটি সাইনবোর্ড রেখেছিল সরকারের সড়ক ও জনপথ বিভাগ। ওই সাইনবোর্ডটি দুর্বত্তরা ভেঙে ফেলেছে বলে সোমবার জানিয়েছিল তার পরিবারের সদস্যরা। এ নিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে সংবাদও প্রকাশিত হয়েছিল।

মঙ্গলবার মাসুদ বাবু বলেছিলেন, “তারেক মাসুদের বাড়ি দিক নিদের্শিত সাইনবোর্ড ভাঙ্গার খবর পেয়ে জায়গাটি পরিদর্শনে আসেন ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) তালাত মাহমুদ শাহানশাহ, ভাঙ্গা থানা অফিসার ইনচার্জ জিয়ারুল ইসলাম। এছাড়া ভাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুর রহমান আন্তরিকতার সাথে ফোন করে সাইনবোর্ডটি নিজে দাঁড়িয়ে থেকে পুনঃস্থাপনের আশ্বাস দেন এবং এই ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেন।”

পরদিন বুধবার তারেক মাসুদের বাড়ির দিক নির্দেশিত সাইনবোর্ডটি পুনঃ স্থাপন করা হয়। এরপর সেখানে পরিদর্শনে আসেন ভাঙ্গা উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমান।

মাসুদ বাবু বলেন, "আমি কৃতজ্ঞতা জানাই সাংবাদিক বন্ধুসহ সুশীল সমাজের সর্বস্তরের সকলকে। যাদের আন্তরিক প্রত্যাশায় আন্তর্জাতিক খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা এবং একুশে পদকপ্রাপ্ত গুণী মানুষটির সম্মান প্রদানের জন্য। ধন্যবাদ সকলকে।"

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৪ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)