বিশ্বকাপের থিম সংয়ে নোরার সাথে তিন আরব শিল্পীর ঝলক

‘লাইট দ্য স্কাই’ গানের ভিডিওতে আরও আছেন বালকিস, রাহমা রিয়াদ ও মানাল বেঞ্চলিখা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2022, 06:23 AM
Updated : 9 Oct 2022, 06:23 AM

বলিউড মাতানো নৃত্যিশিল্পী নোরা ফাতেহী আর সংগীতের এক ঝাঁক নারী সেলিব্রেটিকে নিয়ে কাতার বিশ্বকাপের অফিসিয়াল সাউন্ড ট্র্যাকের চতুর্থ গান ‘লাইট দ্য স্কাই’ প্রকাশ করেছে ফিফা।

এ গানের ভিডিওতে নোরা ছাড়াও আছেন আমিরাতের বালকিস, ইরাকি শিল্পী রাহমা রিয়াদ এবং মরক্কোর গীতিকার ও শিল্পী মানাল বেঞ্চলিখা।

আরবীয় সুরের সাউন্ডট্র্যাকের সঙ্গে ভিডিওতে আলোর ঝলকানির মধ্যে দেখানো হয়েছে মাঠের মাঝে দাঁড়ানো নারী রেফারিদের।

এবারের বিশ্বকাপে ফ্রান্সের স্টেফানি ফ্র্যাপে, রুয়ান্ডার সালিমা মুকানসাঙ্গা এবং জাপানের ইয়োশিমি ম্যাচ পরিচালনার দায়িত্ব নেবেন।

আর ব্রাজিলের নেউজা ব্যাক, মেক্সিকোর কারেন দিয়জ মেডিনা এবং যুক্তরাষ্ট্রের ক্যাথরিন নেসটিক রেফারিংয়ের দায়িত্বে থাকবেন। তাদের সবাই আছেন এ গানের ভিডিওতে।

আসছে ২০ নভেম্বর কাতারের আল বায়েত স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে ফুটবলের সবচেয়ে বড় আসর। এ বিশ্বকাপের অফিসিয়াল সাউন্ড ট্র্যাকের আরও তিনটি গান এর আগে প্রকাশ করেছে ফিফা।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছিল, নোরাই প্রথম, যিনি ভারতের প্রথম কোন তারকা হিসাবে ফিফা বিশ্বকাপ-২০২২ এর থিম সংয়ের ভিডিওতে আত্মপ্রকাশ করতে চলেছেন।

স্পোর্টস স্টারকে নোরা বলেন, “সংগীতের মতই ফুটবলের একটি সার্বজনীন ভাষা আছে, যা সবাইকে ছুঁয়ে যায়, আলোড়িত করে। বিশ্বকাপ উপলক্ষে কয়েকজন প্রতিভাবান নারী শিল্পীর অংশগ্রহণে তৈরি এই থিম সংটির অভিজ্ঞতাও গুরুত্বপূর্ণ।“

গানটির প্রযোজনা করেছে রেডওয়ান। ২০১০ সালের ফুটবল বিশ্বকাপের তুমুল জনপ্রিয় গান ‘ওয়াকা ওয়াকা’ তারাই প্রযোজনা করেছিল।

এবারের থিম সংকে একটি অনুপ্রেরণামূলক গান হিসেবে বর্ণনা করে রেডওয়ান বলেছে, গানটি সব বয়সের ফুটবলপ্রেমী ও সংগীতপ্রিয় মানুষের মধ্যে মেলবন্ধন ঘটাব।

নোরা নিজের ইনস্ট্রগাম হ্যান্ডেলেও ভিডিওটি প্রকাশ করেছেন। এর পর থেকে শুভেচ্ছা আর প্রসংশায় ভাসছেন মরোক্কান বংশোদ্ভূত বলিউডের এই শিল্পী।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক