জওয়ানে শাহরুখের ফোন কেন আলোচনায়?

শাহরুখের যে দৃশ্যটি ভাইরাল হয়েছে, সেখানে দেখা গেছে তার হাতে ছিল ‘পোকো এম৪ প্রো’।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2024, 12:03 PM
Updated : 10 Feb 2024, 12:03 PM

‘জওয়ান’ সিনেমায় শাহরুখ খানের অভিনয়ের সঙ্গে এর চিত্রনাট্য, সংলাপ, সংগীতের মু্ন্সিয়ানা নিয়ে চলছে আলোচনা। এসবের সঙ্গে নতুন চর্চিত বিষয় হল একটি দৃশ্যে শাহরুখের হাতে ‘পোকো’ ব্র্যান্ডের স্মার্টফোন।

শাহরুখ মূলত ‘রিয়েলমি’ কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর। আর ভারতের স্মার্টফোনের বাজারে ‘রিয়েলমি’ ও ‘পোকো’ হল একে অন্যের প্রতিযোগী ব্র্যান্ড।

সেখানে শাহরুখের হাতে ‘রিয়েলমি’র বদলে ‘পোকো’ দেখা যাওয়ায়, বিষয়টি আলোচনায় এসেছে স্বাভাবিকভাবে।

শাহরুখের যে দৃশ্যটি ভাইরাল হয়েছে, সেখানে দেখা গেছে তার হাতে ছিল ‘পোকো এম৪ প্রো’। তবে এ নিয়ে ‘রিয়েলমি’ বা ‘পোকো’ কোনো কোম্পানিই আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

শুক্রবার মুক্তি পাওয়া রাজনৈতিক গল্পের উপাদানে অ্যাকশনে ঠাসা ‘জওয়ান’ সিনেমা ভারতের রাজ্যে রাজ্যে তুমুল আলোড়ন তুলেছে। বছরের শুরুতে শাহরুখের ডুবন্ত ক্যারিয়ার ভাসিয়ে তোলা সিনেমা ‘পাঠান’ মুক্তির পর দারুণ ব্যবসা করলেও, ওই সিনেমার জনপ্রিয়তা মূলত বলিউডেই আটকে ছিল।

এদিক থেকে ‘জওয়ান’ ব্যতিক্রম। দক্ষিণি নির্মাতা অ্যাটলি কুমারের পরিচালনায় শাহরুখ ছাড়াও দক্ষিণি নায়িকা নয়নতারা, খলনায়ক বিজয় সেতুপতি এবং অনান্য বাঘা বাঘা অভিনয়শিল্পীরর কল্যাণে সিনেমাটি দক্ষিণের রাজ্যে রাজ্যে উৎসবের আকার নিয়েছে।

কলকাতায় ‘জওয়ান’ প্রদর্শনের জন্য প্রেক্ষাগৃহের পর্দা রঙিন হচ্ছে ভোর পাঁচটায়। দিল্লিতে কেবল জি-২০ সম্মেলন ঘিরে নিরাপত্তা কড়াকড়িতে শুক্রবার থেকে তিনদিন চারটি হল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। এছাড়া ভারতের কাশ্মীর থেকে কন্যাকুমারিকা পর্যন্ত ‘জওয়ান’ দেখতে হলে হলে মানুষ উপচে পড়েছে ‘জওয়ান’ দেখতে।

মুক্তির প্রথমদিন ‘জওয়ান’ আয় করেছে ৭৫ কোটি রুপি, যা ‘পাঠান’ থেকে ২০ কোটি রুপি বেশি। এই ৭৫ কোটির মধ্যে ৬৫ কোটিই এসেছে কেবল হিন্দি সংস্করণ থেকে। বাকি রোজগার হয়েছে তামিল ও তেলেগু সংস্করণ থেকে। সংবাদসূত্র: টাইমস নাও

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ৯ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)