পাঠান থেকে যেভাবে শাহরুখের পকেটে ২০০ কোটি রুপি

পারিশ্রমিক না নিয়েও সিনেমার লভ্যাংশ থেকেই এই আয়!

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2023, 06:38 PM
Updated : 19 April 2023, 06:38 PM

পাঠান সিনেমায় অভিনয়ের জন্য কোনো পারিশ্রমিক নেননি শাহরুখ খান; এমনটা বলিউডে চাউরেআছে। তবে এই রেকর্ড গড়া এই সিনেমার ব্যবসা থেকেই ২০০ কোটি রুপি গেছে এই তারকার পকেটে।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, চুক্তি অনুযায়ী পাঠানের মোট লভ্যাংশের থেকে অর্থ নেওয়ায় ২০০ কোটি রুপি এরই মধ্যে পেয়ে গেছেন এই বলিউড তারকা।

শাহরুখ খানের প্রত্যাবর্তনের সিনেমা ‘পাঠান’ মুক্তির পরই বক্স অফিসে ঝড় তোলে।

সংবাদপত্রটি বলছে, ২৭০ কোটি রুপি বাজেটের ‘পাঠান’র বিশ্বজুড়ে আয় ১ হাজার কোটি রুপি ছাড়িয়েছে। শুধু ভারতেই আয় ৫৪৫ কোটি রুপি। সিনেমার প্রযোজনা সংস্থা সেখান থেকে পেয়েছে ২৪৫ কোটি রুপি। এছাড়াও পাঠানের স্যাটেলাইট ও ডিজিটাল স্বত্ব বিক্রি থেকে অর্জিত হয়েছে ১৫০ কোটি রুপি এবং গানসহ অন্যান্য ক্ষেত্র থেকে আয় হয়েছে ৩০ কোটি রুপি।

এই আয় থেকে প্রযোজনা সংস্থা নিয়েছে ৩৩৩ কোটি রুপি, আর ৬০ শতাংশ লভ্যাংশ হিসেবে শাহরুখ খান পেয়েছেন ২০০ কোটি রুপি। এমনটাই জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

Also Read: পাঠান ঝড়ে ভাঙল সব রেকর্ড

Also Read: হাজার কোটির ক্লাবে ‘পাঠান’

২০১৮ সালের ‘জিরো’ সিনেমা ফ্লপের পর যেন হারিয়ে গিয়েছিলেন শাহরুখ খান। চলতি বছর ‘পাঠান’ দিয়েই ফেরেন শাহরুখ।

পাঠানের সাফল্যের পর এক বিবৃতি অভিনেতা বলেছিলেন, “কোভিডকালে ভাল ও মন্দ দুই দিকই ছিল। সেসময় আমি কাজ করিনি। সন্তানদের সময় দিয়েছি। তাদের বড় হতে দেখেছি।

“আমার শেষ সিনেমা ফ্লপ হওয়ার পর অনেকেই বলেছিল, আমার সিনেমা আর চলবে না। তাই, আমি বিকল্প পেশার কথা ভেবেছিলাম, যেমন ইতালিয়ান রান্না করা। এই চার দিনে, আমি আমার গত চার বছরের কথা ভুলে গেছি।”

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত পাঠানে শাহরুখ খান আর দীপিকা পাড়ুকোন ছাড়াও খল চরিত্রে রয়েছে জন আব্রাহাম।