হাজার কোটির ক্লাবে ‘পাঠান’

শাহরুখ খানের সিনেমাটি ছুটছে ঝড়ের গতিতে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Feb 2023, 03:47 PM
Updated : 21 Feb 2023, 03:47 PM

শাহরুখ খানের প্রত্যাবর্তনের সিনেমা ‘পাঠান’ নিয়ে ভক্ত-দর্শকের উন্মাদনা যেনো থামছেই না। মুক্তির পর থেকে একের পর এক রেকর্ড গড়ার পথে নতুন আরেকটি পালক যুক্ত হল যশরাজ ফিল্মসের এই সিনেমার। পঞ্চম ভারতীয় সিনেমা হিসেবে বক্স অফিসে এক হাজার কোটি রুপি আয়ের রেকর্ড গড়েছে ‘পাঠান’।

মঙ্গলবার যশরাজ ফিল্মসের টুইটের বরাতে এ খবর জানায় কলকাতার আনন্দবাজার পত্রিকা।

টুইটে পাঠান সিনেমার একটি পোস্টার পোস্ট করা হয়েছে যেখানে লেখা আছে, বিশ্বজুরে সার্বিক আয় ১,০০০ কোটি রুপি (১২ কোটি ২০ লাখ ৮০ হাজার ডলার)। শুধু ভারতে আয় ৬২৩ কোটি এবং ভারতের বাইরে থেকে আয়ের পরিমাণ ৩৭৭ কোটি রুপি।

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই সিনেমা এরইমধ্যে ভারতে হিন্দি ভাষায় মুক্তি পাওয়া সিনেমা হিসেবে ৫০০ কোটি রুপির ক্লাবে পা দিয়েছে। মুক্তির ২৭ দিনে পাঠানের হিন্দি ভার্সনের আয় ৫১৯ কোটি রুপি। সিনেমাটি একইসঙ্গে তামিল ও তেলেগু ভাষাতেও মুক্তি দেওয়া হয়।

অবশ্য ‘পাঠানে’র আগেই আরও চারটি ভারতীয় সিনেমা এক হাজার কোটি রুপির ক্লাবে জায়গা করে নেয়।

আনন্দবাজার পত্রিকা জানাচ্ছে, এই তালিকার শুরুতেই আছে ‘দঙ্গল’, যার সংগ্রহে ছিল ১ হাজার ৯১৪ কোটি রুপি। এরপর ‘বাহুবলী ২’, যার ঝুলিতে জমা হয় ১ হাজার ৭৪৭ কোটি রুপি।

তৃতীয় অবস্থানে ‘কেজিএফ ২’, বক্স অফিসে যার আয় ছিল ১ হাজার ১৮৮ কোটি রুপি। তালিকায় চতুর্থ এবং ‘পাঠান’-এর ঠিক আগেই ‘বজরঙ্গী ভাইজান’। এ সিনেমার সংগ্রহ ১ হাজার ১৭৪ কোটি রুপি।

যশরাজ ফিল্মসের প্রযোজনা এবং সিদ্ধান্ত আনন্দে পরিচালিত এ সিনেমায় শাহরুখের জমজমাট অ্যাকশন মূল আকর্ষণ। এছাড়া দীপিকা পাড়ুকোনের সঙ্গ তার রসায়নেও মুগ্ধ দর্শক। খলনায়কের অভিনয়ে জন আব্রাহাম নিজেকে তুলে ধরেছেন দারুণ দক্ষতায়।

Also Read: দেশে পাঠান মুক্তি: ‘বাংলা সিনেমার ভালো’ দেখছে জাজ মাল্টিমিডিয়া