রিমান্ড শেষেই নোবেলের জামিন

কারাগারে যেতে হল না এই গায়ককে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2023, 09:58 AM
Updated : 22 May 2023, 09:58 AM

প্রতারণার মামলায় গ্রেপ্তার হলেও কারাগারে যেতে হল না গায়ক মাঈনুল আহসান নোবেলকে।

পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে নেওয়ার পর জামিন পেয়েছেন তিনি।

বাদীর অনাপত্তিতে বিচারক অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন বলে জানিয়েছেন আদালতে মতিঝিল থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই শাহ আলম।

অর্থ নিয়ে গান গাইতে না যাওয়ার অভিযোগে শুক্রবার মতিঝিল থানায় মামলা করেন সাফায়েত ইসলাম নামে এক ব্যক্তি।

পরদিন গোয়েন্দা পুলিশ তাকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের মাধ্যমে এক দিনের হেফাজতে নেয়।

জিজ্ঞাসাবাদ শেষে সোমবার তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক হুমায়ুন কবির।

তিনি তদন্ত শেষ না হওয়া পর্যন্ত নোবেলকে কারাগারে আটক রাখার আবেদন করেন। তবে নোবেলের আইনজীবী আব্দুল্লাহ আল মামুন জামিন চেয়ে আবেদন করেন।

উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম শফি উদ্দিন ১০ হাজার টাকা মুচলেকায় মামলার তদন্ত প্রতিবেদন দাখিল হওয়া পর্যন্ত নোবেলকে জামিন দেন।

Also Read: যাদের সঙ্গে নোবেল ‘নষ্ট’, তাদের নাম ‘পেয়েছে’ ডিবি

Also Read: গ্রেপ্তার গায়ক নোবেল রিমান্ডে

শুনানিতে নোবেলের আইনজীবী শুনানিতে বলেন, “ভুল বোঝাবুঝির কারণে এ মামলা হয়েছে। অনুষ্ঠানে নোবেল যেতে পারেনি অসুস্থতার কারণে। বাদী ও আসামির সমঝোতা হয়েছে। গায়ক নোবেল গানের অনুষ্ঠানের অগ্রীম সম্মানীর টাকা বাদীকে ফেরতও দিয়েছেন।”

আনুষ্ঠানিকতা শেষে বিকালে মুক্তি পেয়ে তিনি তার ভক্ত-শ্রোতাদের কাছে ক্ষমা চেয়ে বলেন, “আমি যে দুটি (শরীয়তপুর ও লালমনিরহাটে) প্রোগ্রাম ক্যানসেল (বাতিল) করেছি, তা করে দেব। সুন্দর প্রোগ্রাম করে দেব।”

শরীয়তপুরের একটি স্কুলের পুনর্মিলনী অনুষ্ঠানে গান গাইতে না যাওয়ায় মামলাটি হয়।

মামলার অভিযোগ, গত ২৮ এপ্রিল অনুষ্ঠিত শরীয়তপুর ভেদরগঞ্জ হেডকোয়ার্টার উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০১৬ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠানে গান গাওয়ার জন্য নোবেলের সঙ্গে এক লাখ ৭৫ হাজার টাকার চুক্তি করেছিল আয়োজকরা। নোবেলকে কয়েক দফায় ১ লাখ ৭২ হাজার টাকা দেওয়াও হয়েছিল। কিন্তু তিনি অনুষ্ঠানে যাননি, যে কারণে অস্বস্তিতে পড়তে হয় আয়োজকদের।

২০১৯ সালে ভারতের জি-বাংলা টিভির রিয়েলিটি শো ‘সা রে গা মা পা’তে অংশ নিয়ে তৃতীয় হয়ে আলোচনায় আসেন নোবেল। তবে নানা কর্মকাণ্ডে তাকে নিয়ে বিতর্কও বাড়ছে।

সম্প্রতি এর আগে গত ২৬ এপ্রিল কুড়িগ্রামে গান পরিবেশনের সময় মঞ্চে নোবেলের ‘অসংলগ্ন আচরণে’ ক্ষুব্ধ হয়ে জুতা ও পানির বোতল ছুড়েছে দর্শক। আর তাতে পণ্ড হয় ফুলবাড়ী ডিগ্রি কলেজের ৫০ বছর পূর্তি ও সুর্বণজয়ন্তী উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান।