‘মাতাল পিট  মারতে এসেছিল’, আদালতে জোলির অভিযোগ

এই ঘটনাই তাদের বিচ্ছেদের পথে নিয়ে গিয়েছিল।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2022, 03:39 PM
Updated : 5 Oct 2022, 03:39 PM

সাবেক স্বামী ব্র্যাড পিটের বিরুদ্ধে মদ্যপ অবস্থায় তার এবং সন্তানদের উপর আক্রমণের অভিযোগ প্রমাণের নথিপত্র আদালতে উপস্থাপন করেছেন অ্যাঞ্জেলিনা জোলি, যে ঘটনাই তাদের বিচ্ছেদের পথে নিয়ে গিয়েছিল।

বিবিসি জানিয়েছে, মঙ্গলবার লস এঞ্জেলেসে জোলির আইনজীবীরা তার অভিযোগের বিষয়ে নতুন করে বিস্তারিত তুলে ধরেছেন।

যৌথ মালিকানায় কেনা একটি ফরাসি সম্পত্তি ও মদ উৎপাদন কারখানা নিয়ে দুইজনই আইনি লড়াইয়ে নেমেছেন এবং মামলা-পাল্টা মামলা চলছে। এরই ধারাবাহিকতায় আদালতে অভিযোগের পক্ষে নথি জমা দিয়েছেন জোলির আইনজীবীরা।

নথিতে জোলি উল্লেখ করেছেন, ২০১৬ সালের ১৪ সেপ্টেম্বর ঘটনার দিনে মদ্যপ ব্র্যাট পিট তার মাথা ধরে ঝাঁকুনি দিয়েছিলেন এবং তাদের দুই সন্তানের উপরও চড়াও হয়েছিলেন।

সেদিন সপরিবারে ফ্রান্স থেকে লস এঞ্জেলেসে যাচ্ছিলেন এই তারকা দম্পতি।

জোলির অভিযোগ, ব্র্যাড পিট সেসময় তাকে ‘গালাগাল’ করেন এবং তার এবং সন্তানদের শরীরে অ্যালকোহল ঢেলে দেন।

ওই ঘটনার পরই ব্র্যাডের বিরুদ্ধে এফবিআইয়ের কাছে অভিযোগ করেন জোলি; যদিও এসব অভিযোগ অস্বীকার করে আসছেন ব্র্যাড পিট।

পিটের ঘনিষ্ঠ একজন বিবিসিকে বলেছেন, অ্যাঞ্জেলিনা জোলি যেসব অভিযোগ করেছেন তা মিথ্যা।

“তিনি পুরনো ঘটনাকে ঘষেমেজে সামনে নিয়ে আসছেন, বারবার একই কথা বলছেন। তিনি যেটি চাইছেন, তা পেতে প্রত্যেকবার ব্যর্থ হয়ে অসত্য তথ্য দিয়ে ছয় বছর আগে কী ঘটেছিল, তা তুলে ধরে চলেছেন। তার গল্প ক্রমাগত বেড়েই চলেছে।”

Also Read: ব্র্যাড পিটের বিরুদ্ধে পাল্টা মামলা অ্যাঞ্জেলিনা জোলির

Also Read: যে ঘটনায় জোলি-ব্র্যাডের বিচ্ছেদ

২০১৬ সালের ১৪ সেপ্টেম্বর ভ্রমণের সময় ব্র্যাড পিটের আক্রমণের শিকার হওয়ার বিষয়ে জোলির অভিযোগ আগেও আদালতের নথিভুক্ত করা হয়েছিলো। অস্কারজয়ী এই দম্পতির বিয়ে বিচ্ছেদের সমঝোতার নথিপত্রেও ওই ঘটনার উল্লেখ রয়েছে।

২০০৮ সালে সাবেক এই দম্পতি ফ্রান্সের দক্ষিণে অবস্থিত পুরনো সম্পত্তি ও মদ উৎপাদন স্থাপনা শ্যাঁতো মিরাভাল কিনেছিলেন।

এ বছর ফেব্রুয়ারিতে পিট তার সাবেক স্ত্রীর বিরুদ্ধে মামলা করেন এই অভিযোগে যে, জোলি ‘বেআইনিভাবে’ শ্যাঁতো মিরাভালে নিজের অংশীদারিত্ব বিক্রি করেছেন।

সিএনএন জানায়, পিটের ওই মামলার জবাবে গত সেপ্টেম্বরে একটি পাল্টা মামলা করেন জোলি, যেখানে তিনি সাবেক স্বামী ব্র্যাড পিটের বিরুদ্ধে ‘হিংসাত্মক লড়াই চালানো’ এবং তাদের এক সময়ের অংশীদারিত্বের আকর্ষণীয় মদ উৎপাদন ব্যবসার নিয়ন্ত্রণ ‘ছিনিয়ে নেওয়া’র অভিযোগ আনেন।

২০০৮ সালে এই সম্পতি কেনার পর হলিউডের এই দুই তারকা সেখানেই ২০১৪ সালে বিয়ের অনুষ্ঠান করেন। পিটের মামলায় দাবি করা হয়, তারা একটি পরিবার হিসেবে সেখানে অবসর যাপন করতেন।

পরবর্তীতে ২০১৬ সালে ব্যক্তিগত জেট বিমানে ওই ঝগড়ার জেরেই মূলত সম্পর্কের ভাঙন বিচ্ছেদে গড়ায় এবং পিটের সঙ্গে বিয়ে বিচ্ছেদের আবেদন করেন জোলি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক