‘নীল টিকের’ জন্য মাস্ককে ধাওয়া শহিদ কাপুরের!

শহীদের পোস্ট, ‘কে আমার নীল টিক ধরেছে, ইলন তুই দাঁড়া, আমি আসছি।“

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2023, 08:12 AM
Updated : 23 April 2023, 08:12 AM

টু্ইটারে ‘নীল টিক’ চিহ্ন হারিয়ে রেগে ‘আগুন’ হয়েছেন বলিউডের অভিনেতা শহিদ কাপুর। মোটর সাইকেলে চড়ে তেড়ে গিয়ে টু্ইটার প্রধান ইলন মাস্ককে দেখে নেওয়ার ‘হুমকি’ দিয়েছেন তিনি!

ইন্ডিয়া টুডে জানিয়েছে, শহিদের এমন ছবি দিয়ে ‘মিম’ বানিয়েছেন অনেকে। ছবির সঙ্গে ক্যাপশনে দেওয়া আছে, মাস্ককে ধ্বংস করতে যাচ্ছেন শহিদ।

ওই মিম শহিদ নিজেই তার টুইটারে শেয়ার করেছেন।

Also Read: ‘নীল টিক’ ফিরে পেয়ে অমিতাভ বললেন, ‘তু চিজ বাড়ি হ্যায় মাস্ক মাস্ক’

মজা করে লিখেছেন, “কে আমার নীল টিক ধরেছে, ইলন তুই দাঁড়া, আমি আসছি।“

এরপর হাসির ইমোজি দিয়েছেন ইলন মাস্ক।

এর মধ্যে অমিতাভ বচ্চন থেকে শুরু করে, শাহরুখ খান, সালমান খান, আলিয়া ভাট, প্রিয়াঙ্কা চোপড়াসহ হিন্দি সিনেমার অনেক তারকা তাদের টুইটার একাউন্ট থেকে নীল টিক হারিয়েছেন। তবে অমিতাভ শনিবার নীল টিক ফিরেও পেয়েছেন।

কেবল বলিউডের তারকারাই নন, নিজস্ব প্ল্যাটফর্মের হাজার হাজার অ্যাকাউন্ট থেকে নীল রঙের যাচাইকরণ চিহ্ন মুছে ফেলতে শুরু করে টুইটার। কারণ এখন ওই নীল চিহ্নের জন্য মাসে মাসে টাকা নিচ্ছে টুইটার।

পরিচিত ব্যক্তিত্ব ও প্রতিষ্ঠানের সঠিক অ্যাকাউন্ট শনাক্তে টুইটার প্রথম ‘ব্লু চেক মার্ক’ পদ্ধতি শুরু করে ২০০৯ সালে। পরে, এই চিহ্ন প্ল্যাটফর্মে একটি ‘মর্যাদার প্রতীক’ হিসেবে বিবেচিত হতে শুরু করে।

নতুন ‘টুইটার-ভার্সে’ মাস্ক চান ব্যবহাকারী যেন এই সুবিধার জন্য অর্থ খরচ করেন। কোম্পানিকে লাভজনক অবস্থায় পৌঁছানোর লক্ষ্যে ইলন মাস্কের প্ল্যাটফর্ম ঢেলে সাজানোর প্রচেষ্টা হিসেবে এই চিহ্ন মুছে ফেলার পদক্ষেপ নেওয়া হয়।