তাণ্ডব নিয়ে কাণ্ডে হতাশ অনুরাগ, আসছে না ‘সেক্রেড গেমস-৩’

তার ভাষ্যে, বাস্তবতাকে তুলে ধরা না গেলে সে কাজ করে কী লাভ?

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2023, 02:54 PM
Updated : 2 Feb 2023, 02:54 PM

বিপুল জনপ্রিয়তা পেলেও ‘সেক্রেড গেমস ৩’ নির্মাণে আর হাত দিচ্ছেন না অনুরাগ কাশ্যপ। শুধু তাই নয়, ওটিটিতে নতুন কাজ করার আগ্রহও হারিয়ে ফেলেছেন এই চলচ্চিত্র নির্মাতা।

নিজের নতুন সিনেমা ‘অলমোস্ট প্যায়ার উইথ ডিজে মহব্বত’র প্রচারের সময় ভারতীয় সংবাদ মাধ্যম ম্যাশেবল ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে ‘সেক্রেড গেমস ৩’ নিয়ে না এগোনোর কারণ খোলাসা করেন অনুরাগ।

তার ভাষ্যে, আমাজন প্রাইমের ওয়েব সিরিজ তাণ্ডব নিয়ে যে কাণ্ড ঘটে গেছে, তাতে ওটিটির চ্যালেঞ্জ নিতে অনেকে সাহস হারিয়েছেন।

২০২১ সালের আলি আব্বাস জাফর ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ ঘিরে ভারতে বিতর্ক সৃষ্টি হয়। ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছিল বলে সিরিজটি বয়কটের ডাক উঠেছিল। ছয়টি রাজ্যে মামলার মুখেও পড়েন তাণ্ডব নির্মাতা।

সিরিজটিতে অভিনয় করেছিলেন সাইফ আলী খান, ডিম্পল কাপাডিয়া, সুনীল গ্রোভার প্রমুখ।

তার তিন বছর আগে নেটফ্লিক্সে মুক্তি পাওয়া ‘সেক্রেড গেমসে’ও ছিলেন সাইফ আলী খান। সিরিজটির প্রথম সিজন ব্যাপক প্রশংসা কুড়িয়েছিল। দ্বিতীয় সিজন সেভাবে জনপ্রিয়তা না পেলেও নওয়াজউদ্দীন সিদ্দিকী, পঙ্কজ ত্রিপাঠি ও সাইফ আলি খানের অভিনয়ে অনেক খানি উৎরে যায়।

সিরিজটির তৃতীয় সিজন হবে না, এমন কোনো কথা আনুষ্ঠানিকভাবে জানায়নি নেটফ্লিক্স কর্তৃপক্ষ।

তবে অনুরাগ বলেন, “ওটিটির আর সেই সাহস নেই, সাইফের তাণ্ডব বিতর্কের পরে সবাই রীতিমতো ভয় পেয়েছে। ওটিটিতে চ্যালেন্জিং বিষয় নিয়ে সিরিজ বানানোর সাহস অনেকেই হারিয়েছেন।”

‘অলমোস্ট প্যায়ার উইথ ডিজে মহব্বত’ আগামী ৩ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে। এরপর কি ওটিটিতে কিছু?

অনুরাগ বলেন, “ওটিটি নিয়ে আগ্রহ হারিয়ে ফেলেছি। চরিত্রের প্রয়োজনেও পদবী ব্যবহার করার অনুমতি নেই ওটিটিতে। যেখানে চরিত্রগুলোর মধ্যকার জটিলতা তুলে ধরা যায় না, সেখানে কাজ করতে চাই না আমি। বাস্তবতাকে সিনেমায় তুলে ধরা না গেলে, সে কাজ করে কী লাভ?”