আমির খানের সিদ্ধান্ত বদল

এক বছর বাদেই অভিনয়ে ফিরছেন এই বলিউড তারকা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2022, 05:21 PM
Updated : 8 Dec 2022, 05:21 PM

কিছুদিন আগে অভিনয়ে দেড় বছর বিরতি দেওয়ার ঘোষণা দিলেও সিদ্ধান্ত পাল্টালেন বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’ আমির খান। জানালেন ৩৬৫ দিন পরই সিনেমার কাজ শুরু করবেন তিনি।

‘কেয়ামত সে কেয়ামত’ দিয়ে আমির খানের শুরু ১৯৮৮ সালে। এরপর সেলুলয়েডের পর্দায় তথাকথিত ‘হিরো’ হয়েই থাকেননি। নিজেকে ভেঙেছেন-গড়েছেন, নির্মাণও করেছেন। এবং বলিউডে বহুমাত্রিক এক অভিনেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

৫৭ বছর বয়সী আমির সম্প্রতি বলেছিলেন, তিনি এখন কিছু দিন অভিনয়ে বিরতি দিতে চান, দেড় বছর কোনো সিনেমা করবেন না। এই সময় পরিবারকে সময় দেবেন।

টাইমস অব ইন্ডিয়া বলছে, রেবতীর সিনেমা ‘সালাম ভেঙ্কি’র স্ক্রিনিং অনুষ্ঠানে সিনেমায় ‘ফেরার’ সম্ভাব্য দিনক্ষণ জানালেন আমির।

ইদানিং কীভাবে সময় কাটাচ্ছেন প্রশ্নে আমির বলেছেন, “বর্তমানে আমি এমন কিছু করছি না, যা অনেক বছর ধরে করে গেছি আমি। আমি পরিবারের সঙ্গে সময় কাটানো পাশাপাশি ‘পানি ফাউন্ডেশন’ নিয়ে কাজ করছি। এক বছর পর আবার সিনেমার কাজ শুরু করব।”

নতুন ঘোষণায় তার অভিনয়ে বিরতি থেকে ছয় মাস সময় কমেছে।

Also Read: হঠাৎ বিরতি ঘোষণা আমির খানের, কেন?

খুঁতখুঁতে হিসেবে পরিচিত আমির খান সিনেমা কম করেন, কিন্তু যেটি করেন, সেটিই হিট, এমনটাই হয়ে আসছিল। হলিউডের ‘ফরেস্ট গাম্প’র রিমেক লাল সিং চাড্ডা নিয়ে বেশ আশাবাদী ছিলেন আমির। কিন্তু বক্স অফিসে ব্যর্থ হয়েছে সিনেমাটি। লাল সিং চাড্ডা ঘিরে ট্রল আর সমালোচনায় বিদ্ধ হতে হয় এই অভিনেতাকে।

লাল সিং চাড্ডার পরে ‘চ্যাম্পিয়নস’ সিনেমা নিয়ে কাজ শুরু করার কথা ছিল আমিরের। তবে পরিকল্পনাটি বদলান তিনি।

‘সালাম ভেঙ্কিতে’ একটি ক্যামিও চরিত্রে আসছেন আমির। এই সিনেমার গল্প সাজানো হয়েছে নব্বইয়ের হিট নায়িকা কাজলকে ঘিরে। বুধবার সিনেমার স্ক্রিনিংয়ে সিনেমার অভিনয় শিল্পী এবং কলাকুশলীদের পাশাপাশি আমিরও উপস্থিত ছিলেন সেখানে।

‘সালাম ভেঙ্কি’-এর প্রশংসা করতেও দেখা গেছে তাকে। তিনি বলেছেন, “আমাকে সিনেমাটিতে একটি ছোট চরিত্রে দেখতে পাবেন আপনারা। কাজল, বিশাল মোটামুটি সবাই দারুণ অভিনয় করেছে এবং আমি অত্যন্ত খুশি ছোট ভূমিকা হলেও সিনেমার অংশ হতে পেরে। নির্মাতা রেবতীকে ধন্যবাদ সেজন্য।”

এরমাঝে ছেলে আজাদ ও প্রাক্তন স্ত্রী কিরণ রাওকে নিয়ে কাতার বিশ্বকাপের একটি ম্যাচ দেখতে গিয়েছিলেন আমির। তার আগে  মুম্বাইয়ে ইরা খান ও নুপুর শিখরের বাগদানের পারিবারিক অনুষ্ঠানে ‘পাপা কেহতে হ্যায় বড়া নাম করেগা’ গানের সঙ্গে নেচে মাত করে দেন অনুষ্ঠান।