‘চমক’ নিয়ে আসছে যৌথ প্রযোজনার ‘স্পর্শ’

‘স্পর্শ’ পরিচালনা করবেন অনন্য মামুন ও অভিনন্দন দত্ত

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2022, 02:03 PM
Updated : 7 Nov 2022, 02:03 PM

‘আমি শুধু চেয়েছি তোমায়’ নির্মাতা অনন্য মামুন এবার হাত দিয়েছেন যৌথ প্রযোজনার আরেক সিনেমা ‘স্পর্শ’ নির্মাণে, তাতে গল্প ও শিল্পী নির্বাচন- দুই ক্ষেত্রেই বড় চমক থাকছে বলে জানিয়েছেন তিনি। 

ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার এই সিনেমায় বাংলাদেশ অংশের পরিচালনা করবেন মামুন, তার সঙ্গে কলকাতা থেকে আছেন অভিনন্দন দত্ত। 

শিগগিরই এ সিনেমার শুটিং শুরু হচ্ছে জানিয়ে নির্মাতা মামুন গ্লিটজকে বলেন, “বহুদিন পর যৌথ প্রযোজনায় কাজ করতে যাচ্ছি। দারুণ একটা গল্প। চমৎকার কিছু শিল্পী কাজ করবেন। ভালো একটা সিনেমা আসতে চলেছে।” 

মডেল অভিনেতা নিরব হাসান এ সিনেমার নায়ক। নায়ক যেহেতু বাংলাদেশের, তাহলে নায়িকা কি ভারতের?

পরিচালক মামুনের উত্তর, “সেটা জানাব দ্রুতই। অনেক অনেক চমক থাকছে। গল্পের মত আর্টিস্টেও থাকবে অনেক বড় চমক।”

নিরব গ্লিটজকে বলেন, “একটি রোমান্টিক গল্পে কাজ করতে যাচ্ছি। যৌথ প্রযোজনার সব নিয়ম মেনেই এটি নির্মিত হবে। অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও রোল ক্যামেরা অ্যাকশনের ব্যানারে নির্মিত হবে এ সিনেমা।”শুটিংও দুদেশে হবে জানিয়ে নিরব বলেন, দুই দেশের শিল্পী ও কলাকুশলীদের নিয়ে বহুবছর পর যৌথ প্রযোজনায় নির্মিত হতে যাওয়া সিনেমাটি নিয়ে তিনি আশাবাদী। 

নিরবকেই কেন? উত্তরে মামুন বললেন, “নিরবের সঙ্গে তিনটি কাজ করেছি। আমাদের বন্ডিংটা দারুণ। নিরব খুবই হেল্পফুল। তার সঙ্গে কাজ করে আরাম পাই।”নির্মাতার ভাষ্য, “ সিনেমায় এখন গল্পই বড় হিরো। স্পর্শতেও তাই হবে।“যৌথ প্রযোজনায় আগেও কয়েকটি কাজ করেছেন মামুন। তার মতে, এবারের নীতিমালা ও নির্মাণ প্রক্রিয়া বেশ টেকসই। ফলে কাজটিও ‘মজবুত’ হবে বলে তার বিশ্বাস। 

“আমার ধারণা, এই ছবিটি দিয়ে আবারও দুই বাংলাকে একসুতোয় গাঁথতে পারব।’আনুষ্ঠানিকতার কাজ শেষ করে দুই এক সপ্তাহের মধ্যেই ভারত থেকে শুটিং শুরু হবে বলে জানান নির্মাতা।অপর নির্মাতা অভিনন্দন দত্ত পরিচালিত ফিচার ফিল্ম ‘অনন্ত’ মুক্তি পায় চলতি বছরের জুলাই মাসে। এতে অভিনয় করেন হৃতিক চক্রবর্তী, সোহিনী সরকারসহ আরও অনেকে।