‘কাগজ’ আসছে শুক্রবার

স্টার সিনেপ্লেক্স ও ব্লকবাস্টার সিনেমাসের পাশাপাশি ঢাকায় কয়েকটি সিনেমা হলে মুক্তি পাবে ‘কাগজ’।

গ্লিটজ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2022, 09:57 AM
Updated : 19 Dec 2022, 09:57 AM

একজন লেখক, যার একেকটি লেখার জন্ম হয় কোনো না কোনো ঘটনার মধ্য দিয়ে; সেই লেখককের জীবনের গল্প নিয়ে তৈরি সিনেমা ‘কাগজ’ হলে আসছে শুক্রবার।

‘থ্রিলার-রোমান্টিক’ ঘরানার সিনেমাটি পরিচালনা করেছেন আলী জুলফিকার জাহেদী। এছাড়া চিত্রনাট্য লেখা ও প্রযোজনাও করেছেন জাহেদী।

প্রথমে স্টার ‘সিনেপ্লেক্স’ ও ‘ব্লকবাস্টার’ সিনেমাসের পাশাপাশি ঢাকার কয়েকটি হলে দেখা যাবে ‘কাগজ’। এরপর দর্শক চাহিদা বুঝে সারা দেশে মুক্তির পরিকল্পনা নিয়েছেন নির্মাতা।

সিনেমার গল্প নিয়ে জাহেদী গ্লিটজকে বলেন, “যাপিত জীবনের আড়ালে লুকানো অন্য এক জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। গতানুগতিক ধারা থেকে বেরিয়ে ভিন্ন ঘরানার একটি সিনেমা এটি।”

গত ১৩ ডিসেম্বর ‘কাগজ’র ট্রেইলার প্রকাশ পায় ইউটিউবে। ২ মিনিট ৪৭ সেকেন্ড দৈর্ঘ্যের ওই ট্রেইলারে লেখকের ‘রহস্যময়’ জীবনের আঁচ পাওয়া যায়।

‘কাগজ’-এ লেখক হয়ে এসেছেন অভিনেতা মামনুন হাসান ইমন। তিনি বলেন, ‘বীরত্ব’ ছবির পর আমার আরও একটি গল্প নির্ভর সিনেমা ‘কাগজ’ মুক্তি পাচ্ছে।“

তার আশা, এ সিনেমায় দর্শকরা ‘অন্য’ ইমনকে দেখতে পাবেন।

কাগজে আরও অভিনয় করেছেন আইরিন সুলতানা ও মাইমুনা মম। এছাড়া গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন শহিদুজ্জামান সেলিম, ইমি, এলিনা শাম্মীসহ আরও অনেকে।

ইমনকে সর্বশেষ দেখা গিয়েছিল সাইদুল ইসলাম রানার ‘বীরত্ব’ সিনেমায়। আগামীতে ‘ডাইরেক্ট এ্যাটাক’ ও ‘কানামাছি’তেও প্রধান চরিত্রে দেখা যাবে এই অভিনেতাকে।

এদিকে মুক্তির আগেই ‘কাগজ’ কলকাতার টেগোর আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভাল ও তামিলনাড়ুর কলিউড আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভালে দুটি পুরস্কার জিতেছে বলে জানান জাহেদী।