দীপাবলীতে আসছে ‘ভুল ভুলাইয়া থ্রি’

চলতি বছরের দীপাবলিতে মুক্তি পাবে ‘ভুল ভুলাইয়া থ্রি’।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2024, 10:08 AM
Updated : 13 Feb 2024, 10:08 AM

‘ভুল ভুলাইয়া’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তির মুক্তির দিনক্ষণ প্রকাশ হয়েছে।

আনন্দবাজার লিখেছে, সিনেমার নায়ক কার্তিক আরিয়ান মাইক্রো ব্লগিং সাইট ‘এক্সে’ বলেছেন চলতি বছরের দীপাবলিতে মুক্তি পাবে ‘ভুল ভুলাইয়া থ্রি’।

যার জন্য এই সিনেমা সাড়া তুলেছিল সেই নায়িকা বিদ্যা বালানকে স্বাগত জানিয়ে আরিয়ান পোস্টে বলেছেন “ঘটনা সত্য! মঞ্জুলিকা ‘ভুল ভুলাইয়া’র দুনিয়ায় পা রাখতে চলেছেন। বাজমি পরিচালিত ‘ভুল ভুলাইয়া ৩’  মুক্তি পাবে দীপাবলীতে।“

‘ভুল ভুলাইয়া’ ফ্র্যাঞ্চাইজির দুই সিনেমার জনপ্রিয়তার পেছনে চিত্রনাট্যের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকলেও প্রথম কিস্তির সিনেমাটির সাফল্যের জন্য কৃতিত্ব দেওয়া এর নায়িকা বিদ্যা বালানকে।

নির্মাতা আনিস বাজমি বলেছে, তিনি বিদ্যাকে ভেবে সিনেমার তৃতীয় পর্বের কথা ভেবেছেন।

২০০৭ সালে এই সিরিজের প্রথম সিনেমা ‘ভুল ভুলাইয়া’; নির্মাণ করেছিলেন পরিচালক প্রিয়দর্শন। সিনেমাটি মূলত ১৯৯৩ সালের মালায়ালাম চলচ্চিত্র ‘মনিচিত্রথাঝু’র রিমেক।

অক্ষয় কুমার ও বিদ্যা বালান অভিনীত ‘ভুল ভুলাইয়া’ দর্শক ও সমালোচকদের কাছ থেকে কুড়িয়েছিল অকুণ্ঠ প্রশংসা। বিশেষ করে বিদ্যার ধ্রুপদী নৃত্য এবং কোনো কোনো সংলাপে ঝরঝরে বাংলা বচন তাকে আলাদা করে তুলেছিল।

এরপর ২০২২ সালে আসে ‘ভুল ভুলাইয়া ২’। তবে এটি কোনো রিমেক সিনেমা ছিল না। প্রথম কিস্তির গল্পের রেশও দেখা যায়নি দ্বিতীয়টিতে। এমনকি অভিনয় শিল্পী শিল্পী, কলাকুশলীসহ নতুন টিম নিয়ে ‘ভুল ভুলাইয়া ২’ বানাতে মাঠে নামেন পরিচালক আনিস বাজমি।

সেবার বাজমি এই সিনেমায় নিয়ে আসেন কার্তিক আরিয়ানকে, আর বিদ্যার চরিত্রটি করেন টাবু।