বিতর্ক ছাপিয়ে ‘আদিপুরুষ’ প্রেক্ষাগৃহে আসছে আগামী জুনে

আগামী ১৬ জুন থ্রিডি ফরম্যাটে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে রামায়ণের প্রেক্ষাপটে নির্মিত সিনেমাটি।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2023, 08:25 AM
Updated : 29 March 2023, 08:25 AM

বছরের শুরুতেই ‘রাম, সীতা ও রাবণের’ বড় পর্দায় আসার কথা ছিল; কিন্তু কয়েক দফা পিছিয়ে এবার নতুন করে ‘আদিপুরুষ’ এর মুক্তির দিন ঘোষণা করা হয়েছে।

নানা ‘বিতর্ক ছাপিয়ে’ ওম রাউত পরিচালিত সিনেমাটি আগামী ১৬ জুন পেক্ষাগৃহে মুক্তি পাবে বলে প্রযোজনা সংস্থা টি-সিরিজ জানিয়েছে।

এনডিটিভি জানায়, সম্প্রতি নবরাত্রি উপলক্ষে সিনেমার সাফল্যের জন্য আশীর্বাদ নিতে বৈষ্ণদেবীর মন্দির দর্শনে যান প্রযোজক ভূষণ কুমার ও পরিচালক ওম রাউত। দুজনের ছবিসহ টুইটারে এই মুক্তির তারিখ ঘোষণা করেছে প্রযোজনা সংস্থা।

সেই ছবির ক্যাপশনে লেখা হয়েছে, “বৈষ্ণদেবীর কাছে ঐশ্বরিক আশীর্বাদ কামনা করছি। আগামী ১৬ জুন থ্রিডি ফরম্যাটে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘আদিপুরুষ’।“

রামায়ণ মহাকাব্যের প্রেক্ষাপটে নির্মিত এই পৌরাণিক সিনেমা গেল বছরের ১১ অগাস্ট মুক্তি পাওয়ার কথা ছিল। পরে এ বছরের জানুয়ারিতে মুক্তির দিনক্ষণ ঠিক করা হয়।

‘বাহুবলী’ খ্যাত প্রভাস এ সিনেমায় ‘রাম’ চরিত্রটি রূপায়ন করছেন, যা সিনেমার মূল আকর্ষণ। আর সীতার চরিত্রটি করছেন অভিনেত্রী কৃতি স্যানন। এ সিনেমা দিয়েই প্রথম জুটি বাঁধছেন তারা।

সিনেমায় রাবণ চরিত্রে রয়েছেন বলিউডের আরেক অভিনেতা সাইফ আলী খান।

গেল বছর আদিপুরুষের টিজার প্রকাশের পর সিনেমার ভিজুয়াল ইফেক্টস- এর অতিরিক্ত ব্যবহারসহ নির্মাণ কৌশল নিয়ে ব্যাপক সমালোচনা হয়। পাশাপাশি হিন্দু দেব-দেবীদের ‘ভুলভাবে উপস্থাপন ও বিকৃত রূপে’ দেখানোর অভিযোগ ওঠে।

ওই সময় ‘রাবণ’ চরিত্র নিয়ে এক মন্তব্যের জেরে সাইফ আলীকে সোশাল মিডিয়ায় রোষানলে পড়তে হয়েছিল। এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, “রামায়ণের মূল প্লটকে অন্য দিক থেকে দেখা হয়েছে। এখানে রাবণের মানবিক দিকটি তুলে ধরা হবে। সীতাহরণের ঘটনাটির ন্যায্যতাও দেখানো হবে এই ছবির মাধ্যমে।”

সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই তখন ওই বক্তব্যের প্রতিবাদ জানান। ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগ তোলা হয়।

এছাড়া ‘রাবণ’ চরিত্রে সাইফের দাড়ি, ছোট করে ছাটা চুল আর কাজল দেওয়া চোখ নিয়ে আপত্তি তোলেন কেউ কেউ। এসব কারণে বার বার সিনেমাটি মুক্তির ঘোষণা এলেও পরে তা পিছিয়ে যায়।

এবার সবকিছু ঠিক থাকলে নির্ধারিত তারিখে হিন্দি, তামিল, তেলেগু ও মালায়লম- এই চার ভাষায় মুক্তি পাবে সিনেমাটি। 

আরও পড়ুন

Also Read: প্রভাস আসছেন ‘আদিপুরুষ’ হয়ে

Also Read: সমালোচনায় বিদ্ধ আদিপুরুষের টিজার

Also Read: ‘আদিপুরুষ’ সিনেমা নিয়ে রোষানলে সাইফ