বয়স নয়, সম্পর্কে গুরুত্বপূর্ণ হল সম্মান-ভালোবাসা: কারিনা

দীর্ঘ প্রেমের পর ২০১২ সালের ১৬ অক্টোবর বিয়ে করেন করিনা ও সাইফ।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2024, 12:02 PM
Updated : 29 Jan 2024, 12:02 PM

মুম্বাইয়ের নবাব খানদানের এক শাহাজাদার স্ত্রী কারিনা কাপুর, যে শাহাজাদা বয়সে তার থেকে দশ বছরের বড় এবং পূর্ববিবাহিত, দুই সন্তানের জনক এবং অন্য ধর্মের মানুষ। কিন্তু সেই নবাবপুত্তুর সাইফ আলী খান আর তার দাম্পত্যের সব ধরনের সমীকরণ চালিয়ে নিতে কোনো সমস্যা হয়নি। এমনটাই ভাষ্য ভারতীয় হিন্দি সিনেমা জগতের প্রভাবশালী পরিবার কাপুরদের মেয়ে কারিনার।

কারিনার কথা, তিনি মনে করেন সম্পর্কে বয়স কোনো গুরুত্বপূর্ণ বিষয় নয়। গুরুত্বপূর্ণ হল একে অপরের প্রতি সম্মান, বোঝাপড়া এবং ভালোবাসা। 

দীর্ঘ প্রেমের পর ২০১২ সালের ১৬ অক্টোবর বিয়ে করেন করিনা ও সাইফ। বিয়ের আগে ‘তাশান’ সিনেমার সেটে তারা প্রেমে পড়েন। এই প্রেম আরও গাঢ় হয় ‘কুরবান’ সিনেমার শুটিংয়ের সময়।

যদিও এসব ঘটনারও অনেক আগে অমৃতা সিংয়ের সঙ্গে সাংসারিক জীবনের ইতি টানেন সাইফ এবং অভিনেতা শাহিদ কাপুরের সঙ্গে কারিনার আলোচিত প্রেমপর্বও শেষ হয়।

বিয়ের পর থেকে বয়সের পার্থক্য এবং দুই ধর্ম নিয়ে কটাক্ষ, সমালোচনার শিকার হতে হয়েছে দুজনকেই। এমন খবরও আসে যে, সাইফ-অমৃতার বিয়ের অনুষ্ঠানে নিমন্ত্রিত হয়ে পরিবারের সঙ্গে যাওয়া কারিনাকে সাইফ নাকি 'বেটা' বলেও সম্বোধন করেছিলেন।

একদশকের বেশি সময় পর সেসব কটাক্ষ-সমালোচনার বিরুদ্ধে সরব হয়েছেন কারিনা।

ভারতীয় সংবাদমাধ্যমের কাছে কারিনা বলেন, "আমি আমার স্বামীর সঙ্গে বহু সময় কাটিয়েছি হিন্দু-মুসলিম ধর্ম সংক্রান্ত আলোচনায়। কোনো বিরোধ হয়নি। আমাদের সম্পর্কের ভিত হল আমরা একে অপরকে বন্ধু হিসেবে দারুণ পছন্দ করি। দুজন দুজনের সঙ্গ পছন্দ করি। তার আমার বয়সের ফারাক কত বা আমরা কে কোন ধর্মের অনুসারী সেটি কোনো সমস্যা ছিল না বলেই আমরা বিয়ে করে সংসার করছি।"

সাইফের সঙ্গে ঘর বাঁধা নিয়ে কারিনা বলেন, "বিয়ের আগে আমি কিছু শর্ত সাইফের সামনে রেখেছিলাম। সে জানত আমি ভীষণ স্বাধীনচেতা ও আত্মনির্ভরশীল। বিয়ের পরও আমি আমার অভিনয় চালিয়ে যেতে চেয়েছি। আমি বিয়ের পর মা হব, সেটাই স্বাভাবিক ঘটনা। কিন্তু তার প্রভাব যেন আমার কাজে না পড়ে আর আমি নিজে অর্থ উপার্জন করতে চাই।"

“সব শর্ত মেনে নবাব সাহেব আমাকে বিয়ে করেছেন,” বলেন কারিনা।

কারিনার আগামীর কাজ নির্মাতা সুজয় ঘোষের সিনেমা 'জানে জা'। এই সিনেমা দিয়ে ওটিটিতে আত্মপ্রকাশ করছেন কারিনা। গত বছর তাকে পাওয়া গেছে আমির খানের 'লাল সিং চাড্ডা' সিনেমায়।

সংবাদসূত্র: কইমইডটকম

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)