বাজেটোত্তর সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছ থেকে প্রশ্ন নিয়ে একে একে সেসবের জবাব দিচ্ছেন অর্থমন্ত্রী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2023, 09:35 AM
Updated : 2 June 2023, 09:35 AM

আসছে অর্থবছরের প্রস্তাবিত বাজেটের খুঁটিনাটি বিষয় নিয়ে গণমাধ্যমকর্মীদের জিজ্ঞাসার জবাব দিতে ছয়জন মন্ত্রী এবং সরকারি কর্মকর্তাদের সঙ্গে নিয়ে সংবাদ সম্মেলনে এসেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুক্রবার বিকাল সোয়া ৩টায় এই সংবাদ সম্মেলন শুরু হয়েছে।

নিজের ডান পাশে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার, অর্থ বিভাগের সচিব ফাতিমা ইয়াসমিন এবং অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব শরিফা খানকে বসিয়েছেন অর্থমন্ত্রী।

আর নিজের বাঁ পাশে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী দীপু মনি, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন, এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম এবং পরিকল্পনা বিভাগের সচিব সত্যজিত কর্মকারকে রেখে সংবাদ সম্মেলন শুরু করেছেন অর্থমন্ত্রী।

এ সংবাদ সম্মেলনে সাধারণত সাংবাদিকদের কাছ থেকে প্রশ্ন নিয়ে একে একে সেসবের জবাব দেন অর্থমন্ত্রী। কোনো কোনো বিষয়ে অন্য মন্ত্রী ও সচিবরাও জবাব দেন।

বৈশ্বিক বাস্তবতা আর নানামুখী চাপের মধ্যে দাঁড়িয়েও ‘স্মার্ট বাংলাদেশের দিকে’ যাত্রার চ্যালেঞ্জ নিয়ে বৃহস্পতিবার নতুন অর্থবছরের জন্য ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার বাজেট প্রস্তাব জাতীয় সংসদের সামনে উপস্থাপন করেন অর্থমন্ত্রী।