৩০০ একর জমি চান সিঙ্গাপুরের ব্যবসায়ীরা

বাংলাদেশে বিদ্যুৎ, জ্বালানি, ওষুধ, জাহাজ শিল্প ও সেবাখাতে আরও বিনিয়োগের আগ্রহ দেখিয়েছেন সিঙ্গাপুরের একদল ব্যবসায়ী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 July 2018, 05:53 PM
Updated : 9 July 2018, 05:53 PM

বিনিয়োগের জন্য চট্টগ্রামের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে অন্তত ৩০০ একর জমি চেয়েছেন তারা।

বাংলাদেশ সফররত সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের একটি প্রতিনিধি দল সোমবার বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ, বেজার কার্যালয় পরিদর্শন করেন।

এই সময় দুই দেশের প্রতিনিধিদের মধ্যে জিটুজি ভিত্তিতে বিনিয়োগের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

বেজার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতোপূর্বে বাংলাদেশে বিনিয়োগ করার জন্য মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে একশ একর জমি চেয়েছিল সিঙ্গাপুরের ব্যবসায়ীরা। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি সিঙ্গাপুর সফরের সময় সেই দেশের ব্যবসায়ীদেরকে আরও বিনিয়োগের আহ্বান জানান।

এরই ফলশ্রুতিতে সিঙ্গাপুরভিত্তিক এ সংগঠন এবং আর্থিক প্রতিষ্ঠানের ২৭ সদস্য বিশিষ্ট একটি দল বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনা দেখতে আসেন।

বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী প্রতিনিধি দলকে দেশের অর্থনৈতিক উন্নতি ত্বরান্বিত করার লক্ষ্যে দেশের বিভিন্ন অর্থনৈতিক অঞ্চলের উন্নয়ন কার্যক্রম তুলে ধরে।

তিনি বলেন, মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে প্রায় ৩০ হাজার একর জমিতে একটি পরিকল্পিত শিল্প শহর উন্নয়নে বেজা কাজ করছে। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ এ অঞ্চলে একটি বাণিজ্যিক বন্দর নির্মাণের লক্ষ্যে ফিজিবিলিটি স্টাডি করছে। 

সিঙ্গাপুরের ব্যবসায়ীরা কর অবকাশ, বিনিয়োগের প্রকৃতি এবং এর সাথে সম্পর্কিত ব্যয় সম্পর্কে বিভিন্ন বিষয় জেনে নেন বেজা কর্মকর্তাদের কাছ থেকে।