ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছে আওয়ামী লীগ: মাহতাব

“নির্বাচনে জনগণ ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে বিএনপি এবং সমমনাদলগুলোকে প্রত্যাখ্যান করেছে,” বলেন তিনি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2024, 02:14 PM
Updated : 27 Jan 2024, 02:14 PM

সরকার বিরোধী রাজনৈতিক কর্মসূচি প্রতিহিংসাত্মক হয়ে উঠলে তা কিছুতেই বরদাশত করা হবে না বলে হুঁশিয়ার করেছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

তিনি বলেছেন, “স্বাধীনতা, গণতন্ত্র ও জনগণের নির্বাচনি রায়কে বানচাল করার কুমতলবে বিএনপি ও সমমনা দলগুলোর যেকোনো ধ্বংসাত্মক অপরাজনীতি ও কর্মসূচি প্রতিহত করতে জনগণ ও দেশপ্রেমিক শক্তিকে সাথে নিয়ে আমরা সদা-সর্বদা প্রস্তুত।

“এই অপশক্তির বিরুদ্ধে আমাদের নেতাকর্মীরা জনগণের জানমাল সুরক্ষায় সার্বক্ষণিকভাবে রাজপথে থাকতে প্রস্তুত। একটি গণতান্ত্রিক ব্যবস্থায় যে কোনো রাজনৈতিক দলের সরকার বিরোধী আন্দোলন ও কর্মসূচি থাকতে পারে। কিন্তু তা যদি প্রতিহিংসাত্মক হয়ে ওঠে, তাহলে তা কিছুতেই বরদাশত করা হবে না।”

শনিবার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কার্যালয় চত্বরে ‘সর্তক অবস্থান’ কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন।

বীর মুক্তিযোদ্ধা মাহতাব বলেন, “আমরা আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের সপক্ষের রাজনৈতিক শক্তির প্রধান স্তম্ভ। আমরা ভাত ও ভোটের অধিকার সুপ্রতিষ্ঠিত করেছি। এই অধিকার কিছুতেই ভুলুণ্ঠিত হতে দেব না।

“আমরা পরিস্থিতি পর্যাবেক্ষণ করছি এবং জনগণের জানমাল সুরক্ষায় ওয়ার্ডে ওয়ার্ডে, মহল্লায় মহল্লায় স্থানীয় নেতৃত্বের সাথে মনিটরিংয়ের মাধ্যমে শান্তি শৃংঙ্খলা রক্ষায় নেটওয়ার্ক চালু রেখেছি এবং আইনশৃঙ্খলা রক্ষায় এই নেটওয়ার্ক প্রশাসনকে সহযোগিতা করবে।”

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বদিউল আলম বলেন, “৭ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনে জনগণ ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে বিএনপি এবং সমমনাদলগুলোকে প্রত্যাখ্যান করেছে। জনগণ জানে একমাত্র নির্বাচন ছাড়া আর কোনো পন্থায় ক্ষমতা বদল সম্ভব নয়।”

এসময় বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উপদেষ্টা সফর আলী, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, সম্পাদকমণ্ডলীর সদস্য শফিকুল ইসলাম ফারুক, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী মোহাম্মদ হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর সলিম উল্লাহ বাচ্চু।