অস্তিত্ব রক্ষায় এ নির্বাচনে জিততেই হবে: নাছির

“আমাদের এত সাফল্যের মধ্যে নেতাকর্মীদের ব্যর্থতা হল আওয়ামী লীগের সাফল্যের ও কীর্তির ফিরিস্তিগুলো ভোটারদের কাছে পৌঁছে দিতে পারিনি,” বলেন তিনি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2023, 04:53 PM
Updated : 8 Nov 2023, 04:53 PM

নির্বাচন বানচালকারীদের ‘সর্বশক্তি দিয়ে প্রতিহত করার জন্য’ নেতাকর্মীরা মাঠে থাকবে বলে ঘোষণ দিয়েছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

বুধবার বিকেলে নগরীর কাজির দেউড়ি এলাকায় একটি কনভেনশন সেন্টারে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের তৃণমূলের বর্ধিত সভায় তিনি এ মন্তব্য করেন।

নাছির বলেন, “কোনো বিদেশি প্রেসক্রিপশন ছাড়া সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়ে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবেই। এবং অস্তিত্ব রক্ষায় এই নির্বাচনে জিততেই হবে। এই জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী নির্বাচন বানচালকারীদের সর্বশক্তি দিয়ে প্রতিহত করার জন্য দলের সকলস্তরের নেতাকর্মীরা রাজপথে থাকবে।

“এই সময়ের মধ্যে আমাদেরকে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের শাসনামলের সকল অর্জন, সাফল্য ও সুফলগুলো ভোটাদেরকে জানাতে হবে। একই সাথে বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকা বা না থাকা অবস্থায় যে অপকর্ম ও কুর্কীতিগুলো করেছে তাও ভোটারদের কাছে তুলে ধরতে হবে।”

ভোটারদের কাছে বর্তমান সরকারের সাফল্য এবং প্রধানমন্ত্রী জাতিকে ‘কী কী উপহার’ দিয়েছেন, তা স্মরণ করিয়ে দিতে পারলে ভোটররা নৌকা প্রতীকের প্রার্থীদেরই জয়যুক্ত করবে বলে নাছিরের বিশ্বাস।

স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র ও বাঙালি জাতিসত্তার অস্তিত্ব রক্ষার প্রশ্নে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জ’ হিসেবে বর্ণনা করেন নাছির।

তিনি বলেন, বর্তমান সরকারের শাসনামলে দলমত নির্বিশেষে ‘কোনো ধরনের সুফল পায়নি’ এরকম একটি মানুষও খুঁজে পাওয়া যাবে না।

“অনেক বড় বড় কীর্তি আওয়ামী লীগের শাসনামলে অর্জিত হয়েছে। এই সব সাফল্যের জন্য ভোটারদের নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য উন্মুখ হয়ে থাকার কথা। কিন্তু বাঙালি জাতি বিস্মৃতিশীল জাতি। তারা সহজেই অনেক কিছুই ভুলে যায়।”

নাছির বলেন, “আমাদের এত সাফল্যের মধ্যে নেতাকর্মীদের ব্যর্থতা হল আওয়ামী লীগের সাফল্যের ও কীর্তির ফিরিস্তিগুলো ভোটারদের কাছে পৌঁছে দিতে পারিনি। তাই নির্বাচনের প্রস্তুতি গ্রহণের সাথে সাথে এখন থেকে আমাদেরকে ভোটারদের কাছে গিয়ে তাদের মন জয় করতে হবে এবং আমাদের এই সরকারের সাফল্যগুলো তথ্য জানান দিতে হবে তাহলে আওয়ামী লীগের বিজয় ঠেকানোর সাধ্য কারো নেই।”

আইন শৃঙ্খলা বাহিনীর উদ্দেশে নাছির বলেন “আমরা জনগণের জানমাল ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় আপনাদেরকে সাহায্য করতে প্রস্তুত।”

নেতাকর্মীদের উদ্দেশে নাছির বলেন, “আমাদের আত্মীয় স্বজন, বন্ধু-বান্ধব পরিচিতজনদের মধ্যে যদি কেউ নাশকতায় যুক্ত থাকে তাকে কোনোভাবেই ছাড় দেবেন না এবং পুলিশের হাতে তাদেরকে সোপর্দ না করলে নিজের পায়ে কুড়াল মারা হবে।”

সভায় সভাপতির বক্তব্য নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, “আগামী জাতীয় সংসদ নির্বানে চট্টগ্রাম মহানগরের আওতাধীন তিনটি পূর্ণাঙ্গ ও তিনটি আংশিকসহ ৬টি সংসদীয় আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকেই নৌকা প্রতীক দেবেন তাকেই বিজয়ী করার জন্য আমরা ঐক্যবদ্ধ।”

নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সভায় আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য নঈম উদ্দিন চৌধুরী, নগর কমিটির সহ-সভাপতি সুনীল কুমার সরকার, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন ও জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সংসদ সদস্য নোমান আল মাহমুদ ও মহিউদ্দিন বাচ্চু, উপদেষ্টামন্ডলীর সদস্য শফর আলী ও শেখ মাহমুদ ইছহাক, সম্পাদকমন্ডলীর সদস্য শফিক আদনান, সৈয়দ হাসান মাহমুদ শমসের, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান ছিদ্দিকী, হাজী মো. হোসেন, হাজী আবু তাহের উপস্থিত ছিলেন।