ছাত্র-যুব ইউনিয়নের উপর হামলার প্রতিবাদে চট্টগ্রাম বামজোটের সমাবেশ

বাম জোট নেতারা বলেছেন, আওয়ামী লীগ এখন সমালোচনা সহ্যই করতে পারছে না।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 August 2022, 04:47 PM
Updated : 14 August 2022, 04:47 PM

চট্টগ্রাম মহানগরীর নিউ মার্কেট ও বোয়ালখালী উপজেলায় ছাত্র ও যুব ইউনিয়নের সমাবেশে হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করে তার শাস্তি দাবিতে সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট।

রোববার বিকালে চট্টগ্রাম নগরীর সিনেমা প্যালেস চত্বরে চট্টগ্রাম জেলা বাম গণতান্ত্রিক জোট এই প্রতিবাদ সমাবেশ করে।

সমাবেশে জেলা সিপিবির সভাপতি অশোক সাহা বলেন, “ছাত্রলীগের সন্ত্রাসীরা বোয়ালখালীতে ছাত্র ইউনিয়নের সমাবেশ এবং বিকালে চট্টগ্রাম শহরের সমাবেশে হামলা করেছে। এসময় ‘শেখ হাসিনার কোনো সমালোচনা করা যাবে না’ মর্মে হুশিয়ারি দিয়ে যুব ও ছাত্র ইউনিয়নের নেতাকর্মীদের পেটানো হয়।”

Also Read: বোয়ালখালীতে ছাত্র ইউনিয়নের মানববন্ধনে ছাত্রলীগের হামলার অভিযোগ

তিনি বলেন, “ক্ষমতাসীন আওয়ামী লীগ আজ সামান্য সমালোচনাও সহ্য করতে পারছে না। যে কোনো প্রতিবাদ দমনের জন্য পুলিশ ও ছাত্রলীগের পেটোয়া বাহিনীকে ব্যবহার করছে। এ পথ আওয়ামী লীগ সরকারের পতনকেই শুধু তরান্বিত করছে।”

সমাবেশ থেকে ছাত্র-যুব ইউনিয়নের নেতাকর্মীদের উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবি জানানো হয়।

বাসদ (মার্কসবাদী) চট্টগ্রাম জেলা সদস্য সচিব শফি উদ্দিন কবির আবিদের সভাপতিত্বে সমাবেশে বাসদ নেতা আল কাদেরি জয়, সিপিবি চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি কানাই লাল দাশ, সিপিবি নেতা নুরুচ্ছফা ভুঁইয়া, বাসদ নেতা রায়হান উদ্দিন বক্তব্য দেন।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে।

Also Read: বোয়ালখালীর পর চট্টগ্রামে ‘ছাত্রলীগের হামলা’

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক