চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে হলের খাবার আগের দামেই

“শিক্ষার্থীদের আন্দোলনের কারণে উপাচার্য দাম বাড়ানোর সিদ্ধান্ত স্থগিত করার অনুরোধ করেছেন,” বলেন আলাওল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ফরিদুল।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2023, 11:39 AM
Updated : 25 March 2023, 11:39 AM

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে খাবারের দাম বৃদ্ধির পর শিক্ষার্থীদের আপত্তির মুখে ফের আগের দাম বহাল করা হয়েছে। 

শনিবার রাত থেকেই শিক্ষার্থীরা আগের দামে খাবার খেতে পারবেন বলে জানিয়েছেন আলাওল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ফরিদুল আলম। 

Also Read: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে খাবারের দাম বাড়ানোর প্রতিবাদে অবস্থান

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আসলে বর্তমান দ্রব্যমূল্যের বাজারে এই টাকায় ভাল খাবার দেওয়া সম্ভব ছিল না, তাই আমরা খাবারের দাম বাড়িয়ে ছিলাম। কিন্তু শিক্ষার্থীদের আন্দোলনের কারণে উপাচার্য দাম বাড়ানোর সিদ্ধান্ত স্থগিত করার অনুরোধ করেছেন। তাই এখন আগের দামেই খাবার পাবে শিক্ষার্থীরা।" 

গত বুধবার প্রভোস্ট কমিটির সভায় ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি’ বিবেচনায় নিয়ে খাবারের দাম বাড়ানোর সিদ্ধান্ত হয়। প্রতি বেলার খাবারের দাম ২৫ টাকা থেকে বাড়িয়ে ৩৫ টাকা করা হয়েছে। সেহেরির খাবারের দাম ৫০ টাকা থেকে বাড়িয়ে ৬০ টাকা করা হয়। 

বৃহস্পতিবার এ দাম কার্যকর হলে প্রতিবাদে পরদিন অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের এই প্রতিবাদের মুখে শুক্রবার রাতেই উপাচার্য, প্রভোস্ট ও প্রক্টরিয়াল বডির সমন্বয়ে হওয়া বৈঠকে আগের দামেই খাবার দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।