পাহাড়তলীতে জোড়া খুনের ‘হোতা’ গ্রেপ্তার

পুলিশের ভাষ্য, বান্ধবীকে কটূক্তি করা নিয়ে বিতর্কের জেরে হাতাহাতি হয়। পরে দুই পক্ষের সমঝোতার আলোচনায় ছুরিকাঘাতের ঘটনা ঘটে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2023, 10:48 AM
Updated : 11 May 2023, 10:48 AM

চট্টগ্রামের পাহাড়তলীতে দুই যুবক খুনের ঘটনায় আরও একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব, যাকে এই ঘটনার ‘হোতা’ বলছে বাহিনীটি। 

বৃহস্পতিবার ভোরে নগরীর হালিশহর এলাকার একটি বাসায় আত্মগোপন করে থাকা অবস্থায় মোহাম্মদ ফয়সাল নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

জোড়া খুনের ঘটনায় এ নিয়ে এই ঘটনায় গ্রেপ্তার হলেন নয়জন।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছারের দাবি, ফয়সালই দুই খুনের মূল পরিকল্পনাকারী। ফয়সালের বাড়ি নোয়াখালী জেলার কবিরহাট সদরে। 

র‌্যাবের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ফয়সাল নিজেকে এ ঘটনার ‘মূল পরিকল্পনাকারী’ বলে তাদের কাছে স্বীকার করেছেন। 

গত সোমবার পাহাড়তলী থানাধীন বিটাক মোড়ে ছুরিকাঘাতে দুইজন নিহত হয়। এই ঘটনায় নিহত মাসুমের ভাই মনির হোসেন ১৮ জনের নামে একটি মামলা করেন। 

সে সময় জানা যায়, বান্ধবীকে কটূক্তি করা নিয়ে বিতর্কের জেরে হাতাহাতি হয়। পরে দুই পক্ষের সমঝোতার আলোচনায় ছুরিকাঘাতের ঘটনা ঘটে।

এই ঘটনায় এর আগে গ্রেপ্তার হওয়া আটজন হলেন কার্তিক বনিক ওরফে আব্দুর রহিম, বিপ্লব মল্লিক ওরফে মো. বিপ্লব, রবিউল ইসলাম, রায়হান উদ্দিন, মোহাম্মদ শামীম, সাগর দাশ, রবিউল হাসান হৃদয় ও মো. ইলিয়াছ মিঠু। 

এদের মধ্যে রবিউল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ। 

আটজনকে গ্রেপ্তারের পর পাহাড়তলী থানার ওসি মোস্তাফিজুর রহমান জানিয়েছিলেন, শিহাব নামের এক যুবকের বান্ধবীকে নিয়ে কটূক্তির জেরে স্থানীয় রবিউলের সঙ্গে শিহাবের পক্ষের লোকদের কথা কাটাকাটি ও হাতাহাতি হয়।

Also Read: পাহাড়তলীতে দুই যুবক খুনের ঘটনায় গ্রেপ্তার ৮

Also Read: পাহাড়তলীতে দুই পক্ষের সংঘর্ষে প্রাণ গেল দুজনের

“এরপর দুইপক্ষের মধ্যে সমঝোতার জন্য সোমবার রাতে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়াম সংলগ্ন বিটাক মোড়ের কাছে কথা বলার সময়ই কয়েকজন যুবক মাসুম ও সজীবকে পেছন দিক থেকে ছুরিকাঘাত করে।” 

আহত দুইজনকে হাসপাতালে নিয়ে যান নিহতদের বন্ধু পরিচয় দেওয়া সাগর। সেখানে চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন।