‘ধর্ষণচেষ্টার’ অভিযোগ, চবি শিক্ষককে বরখাস্তের দাবিতে আন্দোলন

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে আড়াই ঘণ্টা বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2024, 01:22 PM
Updated : 6 Feb 2024, 01:22 PM

ছাত্রীকে 'ধর্ষণ চেষ্টার' অভিযোগ ওঠা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সেই শিক্ষককে স্থায়ীভাবে বরখাস্তের দাবিতে লাগাতার আন্দোলন শুরু করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ১১টা থেকে দেড়টা পর্যন্ত তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন।

থিসিস করতে গিয়ে যৌন হয়রানির শিকার হওয়ার অভিযোগ তুলে সুপারভাইজার ড. মাহবুবুল মতিনের বিরুদ্ধে গত বুধবার উপাচার্য বরাবর অভিযোগ করেন রসায়ন বিভাগের ওই ছাত্রী।

মাহবুবুল মতিন অভিযোগ অস্বীকার করেছেন৷ তবে তার বিচারের দাবিতে গত বৃহস্পতিবার থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আন্দোলন শুরু করেন বিভাগটির শিক্ষার্থীরা।

রসায়ন বিভাগের এক শিক্ষার্থী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিভাগের ক্লাস-ল্যাব বর্জন করে আমরা আন্দোলন করছি। ওই শিক্ষককে স্থায়ীভাবে বরখাস্ত করতে হবে এবং প্রশাসন বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করতে হবে।"

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শিরীণ আখতার গণমাধ্যমকর্মীদের বলেন, তারা ইতোমধ্যে তদন্ত কমিটি করেছেন এবং কমিটি কাজ করছে। 

অপরাধী হলে ‘সর্বোচ্চ শাস্তি’ নিশ্চিত করারও আশ্বাস দিয়েছেন উপাচার্য।

বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন সেলের আহবায়ক অধ্যাপক ড. জরিন আখতার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "তদন্তে প্রাপ্ত সকল তথ্য ও দলিল পর্যালোচনা করে রিপোর্ট লিখার কাজ করছি এখন। আশা করছি এই সপ্তাহের মধ্যে রিপোর্ট জমা দিতে পারব।"