বেশি মূল্যে খেজুর বিক্রি, ৩ আমদানিকারককে ৯০ হাজার টাকা জরিমানা

চট্টগ্রামে ফলমণ্ডিতে তিন আমদানিকারকের বিরুদ্ধে আমদানি মূল্যের চেয়ে কয়েকগুণ বেশি দামে খেজুর বিক্রির প্রমাণ মেলে অভিযানে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2023, 07:36 PM
Updated : 25 March 2023, 07:36 PM

আমদানি মূল্যের চেয়ে কয়েকগুণ বেশি দামে খেজুর বিক্রি করায় চট্টগ্রামের তিন আমদানিকারককে ৯০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার নগরীর ফলমণ্ডিতে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম ও প্রতীক দত্ত অভিযানে গিয়ে আমদানি মূল্যের চেয়ে বেশি দাম রাখার প্রমাণ পান।

এসময় আল্লার রহমত স্টোরকে ৫০ হাজার, আলী জেনারেল ট্রেডিংকে ১০ হাজার ও ফ্রেশ ফ্রুট গ্যালারিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

তৌহিদুল জানান, ২০২২ সালের ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত ৪০ হাজার ২৪ টন খেজুর আমদানি করা হয়েছে যার গড় মূল্য পড়েছে ৮৯ দশমিক ৩৬ টাকা। কিন্তু ফলমণ্ডির আমদানিকারকরা কয়েকগুণ বেশি দামে বিভিন্ন মানের খেজুর বিক্রি করছিলেন।

অভিযানে দেখা যায়, রহমত স্টোর ২৫৭২ টন খেজুর আমদানি করে ৭০ দশমিক ১৪ টাকা দরে। কিন্তু তিন থেকে চারগুণ বেশি দামে বিক্রি করছিল। তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপর আমদানিকারক আলী জেনারেল ট্রেডিং ১৬৮ টন খেজুর আমদানি করে গড়ে ১০৪ টাকায়। কিন্তু বিক্রি করছিল ২৫০ থেকে ৩০০ টাকায়। তাদের ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ঢাকার দুটি প্রতিষ্ঠানের আমদানি করা খেজুর ফ্রেশ ফ্রুট গ্যালারি চট্টগ্রামে কয়েকগুণ দরে বিক্রি করছিল। তাদের ৩০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।