কোনো স্বৈরশাসক স্বেচ্ছায় ক্ষমতা থেকে সরে না: নোমান

“রাজপথের আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ত্বরান্বিত করতে হবে,” বলেন তিনি।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2023, 04:39 PM
Updated : 25 Feb 2023, 04:39 PM

আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতা ছাড়তে বাধ্য করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

তিনি বলেছেন, “কোনো স্বৈরশাসক স্বেচ্ছায় ক্ষমতা থেকে সরে আসে না, এই সরকারও স্বেচ্ছায় পদত্যাগ করবে না। আন্দোলনের মাধ্যমে ক্ষমতা ছাড়তে বাধ্য করতে হবে।”

শনিবার দুপুরে চট্টগ্রামের বাংলা বাজার মোড়ে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি আয়োজিত পদযাত্রা কর্মসূচির শুরুতে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।

সাবেক মন্ত্রী নোমান বলেন, “সর্বস্তরের জনগণ আন্দোলনে সম্পৃক্ত হতে শুরু করেছে। এই অবৈধ সরকার জোর করে আর ক্ষমতায় থাকতে পারবে না। অতি দ্রুত চূড়ান্ত আন্দোলন শুরু হবে। রাজপথের আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ত্বরান্বিত করতে হবে।”

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খোন্দকার বলেন, “বিএনপির প্রত্যেক কর্মসূচিতে জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ প্রমাণ করে আমাদের নিয়মতান্ত্রিক আন্দোলন জোরদার হতে শুরু করেছে। এই অবৈধ সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না। এই সরকারের আমলে পতন না হওয়া পর্যন্ত নেতাকর্মী ও জনগণ রাজপথ ছেড়ে যাবে না।”

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন, কেন্দ্রীয় সদস্য উদয় কুসুম বড়ুয়া, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন ও এম এ হালিম, বিএনপি নেতা অধ্যাপক ইউনুস চৌধুরী, নূর মোহাম্মদ, নুরুল আমিন চেয়ারম্যান, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, সরোয়ার আলমগীর, কাজী সালাউদ্দিন, কর্নেল আজিম উল্লাহ বাহার, খুরশিদ জামিল চৌধুরী।