চট্টগ্রামে সাগরে পড়ে যাওয়া চীনা প্রকৌশলীর লাশ উদ্ধার

কোস্টগার্ডের পূর্ব জোনের অনুসন্ধানকারী দল মৃতদেহটি আনন্দবাজার খালের মুখ থেকে উদ্ধার করে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2023, 06:56 PM
Updated : 31 March 2023, 06:56 PM

চারদিন আগে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে নিরাপত্তা মহড়ার সময় জাহাজ থেকে সাগরে পড়ে যাওয়া চীনা প্রকৌশলীর মরদেহ উদ্ধার হয়েছে।

চীনা পতাকাবাহী জাহাজ ‘এমভি ক্যাং হুয়ান’র প্রধান প্রকৌশলী জ্যাংক মিন ইয়ানের (৪১) মৃতদেহ শুক্রবার সকালে নগরীর হালিশহর এলাকার আনন্দবাজার খালের মুখ থেকে উদ্ধার করা হয়।

চট্টগ্রাম বন্দরের উপ সংরক্ষক ক্যাপ্টেন ফরিদুল আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, কোস্টগার্ডের পূর্ব জোনের অনুসন্ধানকারী দল জ্যাংক মিন ইয়ানের মরদেহ উদ্ধার করে।

মঙ্গলবার বিকালে বন্দরের বহির্নোঙ্গরের আলফা অ্যাংকরেজে অবস্থান করা চীনা পতাকাবাহী জাহাজ ‘এমভি ক্যাং হুয়ান’ এ নিরাপত্তা মহড়া চলার সময় ওই প্রকৌশলী সমুদ্রে পড়ে যান।

ঘটনার পরদিন চট্টগ্রাম বন্দরের সচিব মো. ওমর ফারুক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, “নিরাপত্তা মহড়া চলার সময় জাহাজের ১৬ জন নাবিকসহ একটি লাইফবোট ত্রুটির কারণে সাগরে পড়ে যায়। ১৫ নাবিককে উদ্ধার করা গেলেও প্রধান প্রকৌশলীর খোঁজ মেলেনি।”

উদ্ধার হওয়া চীনা প্রকৌশলীর মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নেওয়া হয়েছে ময়নাতদন্তের জন্য।

শুক্রবার বন্দর সচিব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কিছু আইনি প্রক্রিয়া আছে। সেসব শেষ করে জাহাজটির শিপিং এজেন্টের মাধ্যমে মরদেহ চীনে পাঠানোর ব্যবস্থা করা হবে।”