'আমাদের সাফল্য উপভোগ করুন' সমালোচকদের প্রতি বাবর

পাকিস্তান অধিনায়ক মনে করেন, কাউকেই ব্যক্তিগত আক্রমণ করা ঠিক নয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2022, 12:00 PM
Updated : 10 Nov 2022, 12:00 PM

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের দল ঘোষণার পর থেকেই শুরু হয় তাদের নিয়ে সমালোচনা। বাদ পড়েননি অধিনায়ক বাবর আজমও। ব্যাট হাতে টানা ব্যর্থতার পর সেমি-ফাইনালে আলো ছড়িয়ে দলকে ফাইনালে তুলে সমালোচকদের একহাত নিলেন পাকিস্তান অধিনায়ক। বললেন, তাদের এখন উচিত এই সাফল্য উপভোগ করা।

সুপার টুয়েলভে প্রথম দুই ম্যাচে হেরে অনেকটাই খাদের কিনারায় চলে গিয়েছিল পাকিস্তান। সেখান থেলে ঘুরে দাঁড়িয়ে পাকিস্তান ক্রিকেটের আরেকটি 'আনপ্রেডিক্টেবল' চিত্রনাট্য রচনা করে সবার আগে ফাইনালে জায়গা করে নেয় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। 

প্রথম সেমি-ফাইনালে নিউ জিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে তৃতীয়বারের মতো ফাইনালের টিকেট পেয়েছে এশিয়ার দেশটি। কিউইদের দেওয়া ১৫৩ রানের লক্ষ্যে নেমে বাবর ও মোহাম্মদ রিজওয়ানের ১০৫ রানের উদ্বোধনী জুটি ভিত গড়ে দেয় সহজ জয়ের। দুজনই করেন ফিফটি।

এই ম্যাচের আগে ভীষণ চাপে ছিলেন তারা। বিশেষ করে বাবর। রানের জন্য সংগ্রাম করতে থাকা এই ডানহাতি ব্যাটসম্যানের সমালোচনায় মুখর ছিলেন দেশটির সাবেক ক্রিকেটাররা। প্রশ্নবিদ্ধ হচ্ছিল তার অধিনায়কত্বও।

সেমি-ফাইনাল জয়ের পর ক্রিকেট পাকিস্তানের সঙ্গে এক আলাপচারিতায় সমালোচকদের পাল্টা খোঁচা দিলেন বাবর। সঙ্গে মনে করিয়ে দিলেন, ব্যক্তিগত আক্রমণ করা ঠিক নয়।

“ক্রিকেটে উত্থান-পতন থাকেই, কিন্তু আমার বিশ্বাস ছিল যে আমরা ঘুরে দাঁড়াব। আমার টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাতে হবে কারণ তারা আমার মনোবল উঁচুতে রাখতে সাহায্য করেছে।” 

“অধিনায়কের সমালোচনা করার মানে দলও সমালোচিত হচ্ছে। আপনি অবশ্যই সমালোচনা করতে পারেন, কিন্তু ব্যক্তিগত আক্রমণ করা থেকে বিরত থাকুন। সমালোচকদের এখন উপভোগ করা উচিত, কারণ দল ফাইনালে উঠেছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক