আয়ারল্যান্ড টেস্ট থেকে ছিটকে গেলেন অ্যান্ডারসন-রবিনসন

বেন স্টোকসের বোলিং করা নিয়ে শঙ্কা এখনও কাটেনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2023, 03:17 PM
Updated : 29 May 2023, 03:17 PM

ইংলিশ গ্রীষ্মের প্রথম টেস্টে খেলতে পারবেন না জেমস অ্যান্ডারসন ও অলিভার রবিনসন। আয়ারল্যান্ডের বিপক্ষে আসন্ন ম্যাচ থেকে ছিটকে গেছেন ইংল্যান্ডের এই দুই পেসার।

আগামী বৃহস্পতিবার লর্ডসে শুরু হবে দুই দলের একমাত্র টেস্ট। এই ম্যাচে অ্যান্ডারসন ও রবিনসনকে না পাওয়ার কথা সোমবার নিশ্চিত করেন ইংল্যান্ড কোচ ব্রেন্ডন ম্যাককালাম।

অবশ্য অ্যাশেজ সিরিজের শুরু থেকেই এই দুই পেসারকে পাওয়া যাবে বলে জানিয়েছেন নিউ জিল্যান্ডের সাবেক অধিনায়ক। আগামী ১৬ জুন এজবাস্টনে শুরু হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ঐতিহ্যবাহী টেস্ট সিরিজ।

গ্ল্যামরগনের বিপক্ষে সাসেক্সের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলার সময় অ্যাঙ্কেলে চোট পান রবিনসন। আর অ্যান্ডারসন ভুগছেন কুঁচকির সমস্যায়। দুই জনই অবশ্য আছেন আয়ারল‍্যান্ডের বিপক্ষে টেস্টের দলে।

এই ম্যাচের পরপরই অ্যাশেজ সিরিজ থাকায় দুই পেসারকে নিয়ে কোনো ঝুঁকি না নেওয়ার ইঙ্গিত দেয় ইংল্যান্ড। এবার সেটাই সত্যি হলো।

আসছে লড়াইয়ের জন্য লর্ডসে অনুশীলন শুরু করছে ইংল্যান্ড। সেখানেই স্কাই স্পোর্টসে দল নিয়ে বলেছেন ম্যাককালাম।

“আমাদের দলে কয়েক জনের চোট সমস্যা আছে। এই মুহূর্তে তাদের পর্যবেক্ষণ করছি। সিরিজ খেলতে যাওয়া সব দলেরই কিছু সমস্যা থাকে, যেগুলো নিয়ে কাজ করতে হয়। তবে আমরা বেশ আত্মবিশ্বাসী যে, ভালো একটি স্কোয়াড থাকবে, যেখান থেকে বাছাই করতে পারব।”

“অ্যাশেজের প্রথম টেস্টের জন্য আমার মনে হয়, তারা (অ্যান্ডারসন ও রবিনসন) ফিট থাকবে। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলার জন্য ফিট থাকবে না। পরবর্তী কিছুদিন পর্যবেক্ষণ করতে হবে। স্কোয়াডে দারুণ কিছু বিকল্প আমরা পেয়েছি।”

চোটের কারণে বোলিং নিয়ে অনেক দিন ধরেই সমস্যায় ভুগছেন বেন স্টোকস। তবে অ্যাশেজে চতুর্থ পেসার হিসেবে অবদান রাখার জন্য মরিয়া থাকার কথা বলেছিলেন তিনি আগে। কিন্তু আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সময় চোট পাওয়ায় তার সেই আশায় লাগে ধাক্কা। এতে দুই ম্যাচেই শেষ হয়ে যায় তার এবারের আইপিএল।

ইংল্যান্ড অধিনায়কের বোলিং নিয়ে ম্যাককালাম অবশ্য শোনালেন আশার বানীই।

“স্টোকসও উন্নতি করছে। তাকে বেশ ফিট দেখাচ্ছে। ভালো অবস্থায় আছে সে এবং তার মুখে চওড়া হাসিও দেখা যাচ্ছে। দলের সঙ্গে যোগ দিতে পেরে সে খুশি। আর নেতা হিসেবে, সে দলের মধ্যে যে শক্তি যোগায় তা অসাধারণ। তাকেও আমরা পর্যবেক্ষণে রাখব এবং দেখব কী হয়।”

“গ্রীষ্মের কোনো না কোনো পর্যায়ে সে বোলিং করবে, এটা নিয়ে কোনো সন্দেহ নেই। সে বিশ্ব-মানের একজন অলরাউন্ডার। যদি বোলিং করতে পারে তাহলে তো দারুণ ব্যাপার। না পারলে, আমরা অন্য পথ খুঁজে বের করব।”