সোহানের ফিফটি ছাপিয়ে শাইনপুকুরকে জেতালেন আকবর

শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে ৬ উইকেটে হারিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

ক্রীড়া প্রতিবেদক
Published : 14 March 2024, 01:59 PM
Updated : 14 March 2024, 01:59 PM

সৈকত আলির ফিফটির পর ঝড় তুললেন নুরুল হাসান সোহান। শেখ জামাল ধানমণ্ডি ক্লাব পেল লড়াই করার স্কোর। তবে সেটি যথেষ্ট হয়নি। খালিদ হাসান, মার্শাল আইয়ুবের পঞ্চাশ ছোঁয়া ইনিংসের পর আকবর আলির ব্যাটে অনায়াস জয়ে মাঠ ছাড়ল শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

বিকেএসপির ৩ নম্বর মাঠে বৃহস্পতিবার শেখ জামালকে ৬ উইকেটে হারিয়েছে শাইনপুকুর। গাবতলীতে সড়ক দুর্ঘটনার কারণে রাস্তা অবরোধ করে রাখায় তীব্র যানজটে মাঠে পৌঁছতে দেরির কারণে ঢাকা প্রিমিয়ার লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচটি হয়েছে ৪৭ ওভারে।

টস হেরে শেখ জামালের করা ২৩৭ রান ১৩ বল বাকি থাকতেই টপকে গেছে আকবরের নেতৃত্বাধীন দল। 

দুই ম্যাচে শাইনপুকুরের প্রথম জয় এটি। শিরোপা পুনরুদ্ধারের অভিযানে দ্বিতীয় ম্যাচে প্রথম পরাজয়ের ধাক্কা খেল শেখ জামাল। 

শাইনপুকুরের জয়ে সামনে থেকেই নেতৃত্ব দেন আকবর। পাঁচ নম্বরে নেমে ৩টি করে চার-ছক্কায় ৫২ বলে ৬২ রানের ইনিংসে তিনিই জেতেন ম্যাচ সেরার পুরস্কার। 

রান তাড়ায় শুরুটা তেমন ভালো হয়নি আকবরদের। ছয় ওভারের মধ্যে ড্রেসিং রুমে ফেরেন জিসান আলম ও অমিত হাসান। শুরুর ধাক্কা সামাল দিয়ে তৃতীয় উইকেটে ১০৫ রানের জুটি গড়েন খালিদ ও মার্শাল।

৭০ বলে ৫৭ রান করা মার্শালকে ফিরিয়ে এই জুটি ভাঙেন সৈকত। কিছুক্ষণ পর ড্রেসিং রুমের পথ ধরেন খালিদ। ৬ চার ও ২ ছক্কায় ৯৪ বলে ৬৬ রান করেন ২১ বছর বয়সী ওপেনার।

এরপর আর উইকেট পড়তে দেননি আকবর ও ইরফান শুক্কুর। অবিচ্ছিন্ন জুটিতে ৭৮ বলে ৯১ রান যোগ করে জয় নিয়েই মাঠ ছাড়েন তারা। ৩৬ বলে ৩২ রানে অপরাজিত থাকেন ইরফান।

ম্যাচের প্রথমভাগে সৈকত ছাড়া শেখ জামালের টপ-অর্ডারের কেউই রান পাননি। ৮ চার ও ১ ছক্কায় ৭৫ বলে ৫৬ রান করেন সৈকত। সাইফ হাসান, রবিউল ইসলাম, ফজলে মাহমুদরা হতাশ করলে একশর আগে ৪ উইকেট হারায় শেখ জামাল।

পঞ্চম উইকেট জুটিতে হাল ধরেন সোহান ও ইয়াসির আলি চৌধুরি। দুজন মিলে ১০৩ বলে যোগ করেন ১০৫ রান। যেখানে ইয়াসিরের অবদান ৪৮ বলে ৩৫ রান। 

৪৮ বলে পঞ্চাশ পূর্ণ করেন সোহান। ইনিংসের ২০ বল বাকি থাকতে ড্রেসিং রুমে ফেরেন তিনি। ৭০ বলে ৯ চার ও ২ ছক্কায় ৮০ রান করেন শেখ জামাল অধিনায়ক। 

শাইনপুকুরের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন জাওয়াদ রোয়েন।  

সংক্ষিপ্ত স্কোর: 

শেখ জামাল ধানমন্ডি ক্লাব: ৪৭ ওভারে ২৩৭/৭ (সাইফ ৬, সৈকত ৫৬, রবিউল ১২, ফজলে মাহমুদ ৮, সোহান ৮০, ইয়াসির ৩৫, জিয়াউর ০, তাইবুর ১৫*, রিপন ৬*; রবিউল ৯-২-৩৫-২, মুরাদ ১০-০-৪৮-০, মুকিদুল ৯-০-৫৬-১, আরাফাত ১০-০-৫১-১, জাওয়াদ ৯-০-৩৭-৩)

শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ৪৪.৫ ওভারে ২৩৮/৪ (জিসান ১৪, খালিদ ৬৬, অমিত ২, মার্শাল ৫৭, আকবর ৬২*, ইরফান ৩২*; জিয়াউর ৩-০-২১-১, টিপু ১০-১-৪৬-১, রবিউল ১-০-৬-০, রিপন ৮.৫-১-৫৭-০, আরিফ ৯-০-৪১-১, তাইবুর ৫-০-২৮-০, সাইফ ৭-০-৩০-০, সৈকত ১-০-৬-১)

ফল: শাইনপুকুর ক্রিকেট ক্লাব ৬ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: আকবর আলি