মুমিনুলের বিপিএলে ফেরা নিয়ে যা বললেন সাকিব

সাকিব আল হাসানের বিশ্বাস, মুমিনুল হকের অভিজ্ঞতা ও পারফরম্যান্স বিপিএলে রংপুর রাইডার্সের কাজে লাগবে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2024, 02:30 PM
Updated : 9 Feb 2024, 02:30 PM

প্রায় দুই বছর পর বিপিএল খেলার দুয়ারে মুমিনুল হক। ড্রাফটে দল না পাওয়া অভিজ্ঞ ব্যাটসম্যানকে টুর্নামেন্টের মাঝপথে দলে নিয়েছে রংপুর রাইডার্স। ফ্র্যাঞ্চাইজিটির তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের আশা, নিজের অভিজ্ঞতা ও পারফরম্যান্স দিয়ে দলে অবদান রাখবেন মুমিনুল।

বিপিএলের গত আসরের মতো এবারও শুরুতে মুমিনুলকে নেয়নি কোনো দল। তাই আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য লাল বলের অনুশীলনে ব্যস্ত ছিলেন তিনি। রংপুরে ডাক পাওয়ার খবর নিশ্চিত হওয়ার আগ পর্যন্ত তার মনোযোগ ছিল টেস্ট ক্রিকেটেই। 

টপ-অর্ডারের দুই বিদেশির চলে যাওয়ার পাশাপাশি দেশিদের ছন্দ না থাকার কারণেই হয়তো মুমিনুলের দিকে ঝুঁকেছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রংপুর। ৩২ বছর বয়সী ব্যাটসম্যানকে পরের ম্যাচের একাদশে দেখা গেলেও বিস্ময়ের কিছু থাকবে না।

বিপিএলের প্রথম আট আসরের সবকটি খেলেছেন মুমিনুল। সব মিলিয়ে তিনি ৭০ ম্যাচে সাত ফিফটিসহ ১০৭.৬১ স্ট্রাইক রেটে করেছেন ১ হাজার ২৬৯ রান। ২০২০ সালে ঢাকা প্লাটুনের হয়ে ৫৯ বলে ৯১ রানের ইনিংসে সামর্থ্যের ঝিলিকও দেখিয়েছেন তিনি।

তবু কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ২০২২ সালের আসরে খেলার পর দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে আকর্ষণীয় এই টুর্নামেন্টে আর সুযোগ হয়নি মুমিনুলের। রংপুরের একাদশে সুযোগ পেলে ঘুচবে তার দুই বছরের অপেক্ষা।

াতত মুমিনুলকে ঘিরে দলের পরিকল্পনা সম্পর্কে ধারণা নেই সাকিবের। তবে শুক্রবার একটি প্রতিষ্ঠানের শুভেচ্ছাদূত হওয়ার অনুষ্ঠানে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুমিনুলের কাছে নিজের প্রত্যাশার কথা জানিয়ে রাখলেন রংপুরের অভিজ্ঞ অলরাউন্ডার।

“প্রথমত (রংপুরের) অধিনায়ক বা কোচ, কোনোটাই আমি নই। (মুমিনুলকে নিয়ে) দলের পরিকল্পনা কী, অধিনায়ক-কোচ ভালো বলতে পারবে। তবে আমার মনে হয়, মমিনুলের মতো একজন সিনিয়র ক্রিকেটার যখন দলে আসবে সেটার অভিজ্ঞতা বা ওর যে পারফরম্যান্স, এটা আমাদের কাজে আসবে।”

“আমি নিশ্চিত অধিনায়ক ও কোচ কোনো না কোনো পরিকল্পনা করে নিয়েছে যে, ওকে এই মুহূর্তে দলে দরকার। যেহেতু ও খেলার জন্য প্রস্তুত ছিল, তাই ওকে দলে নেওয়া হয়েছে। আমি নিশ্চিত, ও সুযোগ পেলে দলের হয়ে অবদান রাখতে পারবে।”

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে রংপুর। খেলা শুরু দুপুর দেড়টায়।