ইফতিখারের ৩ ওভারের তাণ্ডব

পাকিস্তানি মিডল অর্ডার ব্যাটসম্যানের ঝড়ো ফিফটিতে ২০২ রান করেছে ফরচুন বরিশাল

ক্রীড়া প্রতিবেদকচট্টগ্রাম থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2023, 10:16 AM
Updated : 13 Jan 2023, 10:16 AM

দুই বলে দুই উইকেট নিয়ে ওভার শুরু করলেন আবু জায়েদ চৌধুরি, জাগালেন হ্যাটট্রিকের সম্ভাবনা। এরপরই পাল্টে গেল চিত্র। খুনে ব্যাটিংয়ে ওভারের শেষ তিন বল গ্যালারিতে আছড়ে ফেললেন ইফতিখার আহমেদ। এর আগে-পরের দুই ওভারে তাণ্ডব চালিয়ে ফরচুন বরিশালকে বিশাল সংগ্রহ এনে দিলেন পাকিস্তানি এই ব্যাটসম্যান।

জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বিপিএলের এবারের আসরে চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বোলারদের তুলাধুনা করে স্রেফ ২৫ বলে ফিফটি করেছেন ইফতিখার। ৩ চার ও ৫ ছক্কার ইনিংসে ২৬ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন ৩২ বছর বয়সী ব্যাটসম্যান।

পাকিস্তানি মিডলঅর্ডার ব্যাটসম্যানের তাণ্ডবে ২০ ওভারে ২০২ রান করে বরিশাল। যা এবারের আসরের সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

চট্টগ্রামের বিপক্ষে ১৩তম ওভারে ব্যাটিংয়ে নামেন ইফতিখার। তার শুরুটা খুব একটা সাবলীল ছিল না। নিজের ইনিংসের প্রথম ১৩ বল থেকে স্রেফ ১০ রান করেন তিনি। পরের ১৩ বলে নেন ৪৭ রান। তার ব্যাটে ভর করে শেষ তিন ওভারে ৫১ রান পায় চট্টগ্রাম।

ইফতিখারের এই ঝড়ের কবলে পড়েছেন চট্টগ্রামের দুই পেসার আবু জায়েদ ও মৃত্যুঞ্জয় চৌধুরি। ডানহাতি এই ব্যাটসম্যানের জন্য রাউন্ড দা উইকেটে বোলিং করেন মৃত্যুঞ্জয়। তার ভেতরে ঢোকা প্রথম বল লং অনের ওপর দিয়ে সীমানার ওপারে পাঠান ইফতিখার। ওই ওভারে বোলারের মাথার ওপর দিয়ে মারেন আরও একটি চার।

পরে আবু জায়েদের করা ১৯তম ওভারের শেষ তিন বলে তিন ছক্কা মারেন ইফতিখার। প্রথমে অফ স্টাম্পের বাইরে ফুল লেংথের বল পাঠান ডিপ কভার সীমানায়। পরেরটি মারেন ডিপ মিড উইকেট দিয়ে।

দুই ছক্কা খেয়ে ফাইন লেগ বা স্কয়ার লেগে ফিল্ডার না রেখেই শেষ বলটি বাউন্সার করেন আবু জায়েদ। ডিপ স্কয়ার লেগ দিয়ে ছক্কা মারেন ইফতিখার। ফিল্ড পজিশন অনুযায়ী বল না করায় উইকেটরক্ষক ইরফান শুক্কুরের চোখেমুখে দেখা যায় হতাশা ও বিরক্তি।

অপরপ্রান্তে কামরুল ইসলাম রাব্বি থাকায় মৃত্যুঞ্জয়ের করা শেষ ওভারে দুইটি সিঙ্গেল নেননি ইফতিখার। এই সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করে তৃতীয় ও পঞ্চম বলে বাউন্ডারি মারেন তিনি। পরে শেষ বলে সোজা বোলারের মাথার ওপর দিয়ে ছক্কা মেরে দলকে দুইশ পার করান ইফতিখার।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক