বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে শামির জায়গায় উমরান

টেস্ট সিরিজেও অভিজ্ঞ পেসার শামিকে পাওয়া নিয়ে শঙ্কা রয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2022, 06:11 AM
Updated : 3 Dec 2022, 06:18 AM

চোটের কারণে আগেই ছিটকে গেছেন রবীন্দ্র জাদেজা ও ইয়াশ দায়াল। এবার মোহাম্মদ শামিকেও হারাল ভারত। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলা হবে না অভিজ্ঞ এই ডানহাতি পেসারের। টেস্ট সিরিজেও তাকে পাওয়া নিয়ে শঙ্কা রয়েছে।

ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআই শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে শামির চোটের কথা জানিয়েছে। রোববার থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে তার জায়গায় এসেছেন গতিময় পেসার উমরান মালিক।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনাল থেকে বিদায়ের পর দেশে ফিরে বাংলাদেশ সফরের প্রস্তুতি শুরু করেন শামি। সেখানে কাঁধে চোট পান ৩২ বছর বয়সী এই পেসার। এখন বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে আছেন তিনি।

শামির জায়গায় দলে সুযোগ পাওয়া উমরানের ওয়ানডে অভিষেক হয়েছে গত মাসের নিউ জিল্যান্ড সফরে। তিন ম্যাচে ৩ উইকেট পেয়েছেন ২৩ বছর বয়সী এই পেসার। ওভারপ্রতি দিয়েছেন প্রায় সাড়ে ৬ রান।

আগামী ১৪ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজেও অনিশ্চিত শামি। এ বিষয়ে এখনও আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানায়নি বিসিসিআই। শামি ওই দুই ম্যাচও খেলতে না পারলে তার জায়গায় ডাক পেতে পারেন নবদিপ সাইনি বা মুকেশ কুমারের মধ্যে একজন। দুজনই বর্তমানে ভারত ‘এ’ দলের হয়ে বাংলাদেশ সফরে রয়েছেন। 

শামির আগে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যান স্পিন অলরাউন্ডার জাদেজা ও পেসার দায়াল। তাদের জায়গায় নেওয়া হয় শাহবাজ আহমেদ ও কুলদিপ সেনকে। শামির মতো জাদেজাও টেস্টে অনিশ্চিত। তার জায়গায় সুযোগ পেতে পারেন ‘এ’ দলের হয়ে বাংলাদেশে আসা বাঁহাতি স্পিনার সৌরভ কুমার।