বাবরের ব্যাটে জয়ে শুরু পাকিস্তানের

ক্যারিয়ারের প্রথম ফিফটিতে দেড়শ ছাড়ানো সংগ্রহ এনে দিয়েছিলেন ওয়েসলি মাধেভেরে। কিন্তু বাজে বোলিং আর ফিল্ডিংয়ে খুব একটা লড়াই করতে পারেনি জিম্বাবুয়ে। বাবর আজমের ফিফটিতে সহজ জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে পাকিস্তান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2020, 01:53 PM
Updated : 7 Nov 2020, 02:22 PM

রাওয়ালপিন্ডিতে শনিবার প্রথম টি-টোয়েন্টিতে ৬ উইকেটে জিতে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেছে বাবরের দল।

নিজের তৃতীয় টি-টোয়েন্টি খেলতে নামা মাধেভেরের ৪৮ বলে খেলা ৭০ রানের চমৎকার ইনিংসে ৬ উইকেটে ১৫৬ রান করে জিম্বাবুয়ে। বাবরের ৮২ রানের অধিনায়কোচিত ইনিংসে ৭ বল বাকি থাকতেই লক্ষ্য ছুঁয়ে ফেলে পাকিস্তান। 

রান তাড়ায় ফখর জামান ও বাবরের ব্যাটে উড়ন্ত শুরু পায় পাকিস্তান। ১২ বলে ১৯ রান করে ফখর ফিরে গেলে ভাঙে ৩৬ রানের শুরুর জুটি। বেশিক্ষণ টিকেননি হায়দার আলি।

তবে এর প্রভাব দলের উপর পড়তে দেননি বাবর। শুরু থেকে আস্থার সঙ্গে দলকে টানেন অধিনায়ক। তৃতীয় উইকেটে মোহাম্মদ হাফিজের সঙ্গে তার ৮০ রানের জুটিতে জয়ের পথে এগিয়ে যায় পাকিস্তান।

দ্রুত ম্যাচ শেষ করার তাড়ায় বড় শট খেলছিলেন বাবর। সেটাই শেষ পর্যন্ত তার জন্য কাল হয়। টেন্ডাই চাটারাকে ছক্কায় ওড়ানোর চেষ্টায় ধরা পড়েন সীমানায়। ৫৫ বলে খেলা তার ৮২ রানের ইনিংসে ৯টি চারের পাশে একটি ছক্কা।

এরপর হাফিজকে হারিয়ে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।

এর আগে রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই অধিনায়ক চামু চিবাবাকে হারায় জিম্বাবুয়ে।

ওয়ানডে সিরিজে পাকিস্তানকে ভোগানো ব্রেন্ডন টেইলর ও শন উইলিয়ামস দাঁড়িয়ে গিয়েছিলেন এবারও। তাদের জুটিতে রান আসছিল দ্রুত। কিন্তু ভালো শুরুটা বড় করতে পারেননি কেউই।

এরপরই মাধেভেরের দৃঢ় লড়াই। এক প্রান্ত আগলে রেখে দলকে টানেন এই তরুণ। শেষ পর্যন্ত ৪৮ বলে ৯ চার ও এক ছক্কায় অপরাজিত থাকেন তিনি।

প্রায় দেড় বছর পর দেশের হয়ে খেলতে নামা এল্টন চিগুম্বুরার ১৩ বলে দুই চার ও এক ছক্কায় ২১ রানের ইনিংসে দেড়শ ছাড়ায় জিম্বাবুয়ে।

দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া বাবর জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

একই ভেন্যুতে রোববার হবে দ্বিতীয় টি-টোয়েন্টি।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ২০ ওভারে ১৫৬/৬ (টেইলর ২০, চিবাবা ০, উইলিয়ামস ২৫, মাধেভেরে ৭০*, রাজা ৭, বার্ল ৮, চিগুম্বুরা ২১; হাসনাইন ৪-০-২৫-১, রউফ ৪-০-২৫-২, আশরাফ ৪-০-৩৫-০, ওয়াহাব ৪-০-৩৭-২, কাদির ৩-০-২৪-১, হাফিজ ১-০-৭-০)

পাকিস্তান: ১৮.৫ ওভারে ১৫৭/৪ (ফখর ১৯, বাবর ৮২, হায়দার ৭, হাফিজ ৩৬, খুশদিল ৫*, রিজওয়ান ০*; মাধেভেরে ১-০-৮-০, মুজারাবানি ৩.৫-০-২৬-২, চাটারা ৩-০-২৫-১, এনগারাভা ৪-০-৩৭-১, চিসোরো ৪-০-২৬-০, উইলিয়ামস ১-০-১১-০, রাজা ২-০-১৯-০)

ফল: পাকিস্তান ৬ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: বাবর আজম