রোহিতকে দেখে হিংসা হয় সাঙ্গাকারার

গৌরবময় ক্যারিয়ারে ব্যাট হাতে কুমার সাঙ্গাকারা যা করেছেন, অনেকের কাছেই তেমন কিছু করা কেবল স্বপ্ন। আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় সফলতম ব্যাটসম্যান তিনি। শ্রীলঙ্কায় তো বটেই, ক্রিকেট বিশ্বজুড়ে অনেকেরই আদর্শ। অথচ সাঙ্গাকারার নাকি হিংসা হয় রোহিত শর্মার ব্যাটিং দেখলে। লঙ্কান ব্যাটিং গ্রেট ভাবেন, রোহিতের মতো ব্যাটিং যদি তিনি করতে পারতেন!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2020, 03:38 PM
Updated : 8 June 2020, 04:51 PM

তিন সংস্করণ মিলিয়ে ২৮ হাজারের বেশি রান করেছেন সাঙ্গাকারা, সেঞ্চুরি করেছেন ৬৩টি। তার রেকর্ড, অর্জন দারুণ ঈর্ষণীয়। তবে রোহিতকে তার ঈর্ষা হয় ব্যাটিংয়ের ধরনের কারণে। সম্প্রতি একটি ইউটিউব সাক্ষাৎকারে সাঙ্গাকারা তুলে ধরেছেন, কঠিন কাজগুলো কতটা সহজে করেন রোহিত।

“রোহিত শর্মা দুর্দান্ত ক্রিকেটার। তার ব্যাটিং দেখতে আমার ভালো লাগে। তাকে দেখে আমার হিংসা হয়, কারণ মনে হয়, তার মতো অনায়াস ও অক্লেশ ব্যাটিং যদি আমি করতে পারতাম! সে খুবই নান্দনিক, একদম সুস্থির ও ভারসামস্যপূর্ণ। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে দুর্দান্ত অধিনায়কও সে।”

টেস্ট ক্রিকেটে রোহিত এখনও পায়ের নিচে জমি শক্ত করতে লড়ছেন। তবে সীমিত ওভারের ক্রিকেটে সময়ের সবচেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যানদের একজন তিনি। ওয়ানডে ক্রিকেটে অবিশ্বাস্যভাবে করেছেন তিনটি ডাবল সেঞ্চুরি। এই সংস্করণে সর্বোচ্চ ২৬৪ রানের ইনিংসের রেকর্ডও তার। ব্যাটে ও অধিনায়কত্বে সফল তিনি আইপিএলেও, তার নেতৃত্বে রেকর্ড চারটি শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক