১৫ বছরের পথচলার ইতি টানলেন সানা মির

খেলায় ছিল না চেনা ছন্দ। শেষ দিকে খুব ভুগছিলেন। জায়গা হারিয়েছিলেন দলে। এবার নিজেই ছেড়ে দিলেন হাল। ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানলেন সানা মির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2020, 11:33 AM
Updated : 25 April 2020, 11:33 AM

পাকিস্তান নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শনিবার অবসরের ঘোষণা দেন। দেশের হয়ে ২২৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এই অলরাউন্ডার। রান করেছেন ২ হাজার ৪৩২, উইকেট নিয়েছেন ২৪০টি। ওয়ানডেতে পাকিস্তানের হয়ে সবচেয়ে বেশি (১৫১) উইকেট এই অফ স্পিনারের, টি-টোয়েন্টিতে আছেন দ্বিতীয় স্থানে (৮৯ উইকেট)।

২০০৫ সালে ওয়ানডে ও ২০০৯ সালে টি-টোয়েন্টি অভিষেক হয় সানার। তার নেতৃত্বে ২০০৯-২০১৭ সাল পর্যন্ত ১৩৭ ম্যাচ খেলেছে পাকিস্তানের মেয়েরা।

গত বছর দেশের হয়ে শেষবার মাঠে নেমেছিলেন তিনি। খারাপ সময়ের মধ্যে থাকায় গত নভেম্বরে নেন বিশ্রাম। ফলে বিবেচনায় ছিলেন না ইংল্যান্ড সফরের দলে। এরপর বাদ পড়েন চলতি বছরের শুরুতে অস্ট্রেলিয়ায় হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকেও।

করোনাভাইরাসের জন্য এখন মাঠের ক্রিকেট বন্ধ। সব কিছু স্বাভাবিক কবে হবে, এর কোনো ঠিক নেই। এক বিবৃতিতে সানা জানান, তার জন্য এখনই সঠিক সময় সরে দাঁড়ানোর। সঙ্গে পরিবার ও কোচদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।

“গত কয়েক মাস চিন্তা করার সুযোগ পেয়েছি। আমি উপলব্ধি করেছি, সরে দাঁড়ানোর এটাই সঠিক সময়। বিশ্বাস করি, দেশ ও খেলাটির জন্য সামর্থ্যের সবটুকু দিয়েছি।”