আবার মাঠে নামছেন লারা-টেন্ডুলকার-ক্যালিসরা

২২ গজে তাদের পারফরম্যান্স এখনও স্মৃতিকাতর করে দেয় ক্রিকেট অনুসারীদের। সেই কিংবদন্তিদের আবারও সরাসরি মাঠে দেখার সুযোগ মিলছে। সড়ক নিরাপত্তা নিয়ে প্রচারণামূলক একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা, জ্যাক ক্যালিস, মুত্তিয়া মুরালিধরন, বিরেন্দর শেবাগ, শিবনারায়ন চন্দরপল, ব্রেট লিসহ আরও অনেক সাবেক ক্রিকেটার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2019, 02:08 PM
Updated : 15 Oct 2019, 02:08 PM

টুর্নামেন্টের নাম ঠিক হয়েছে ‘রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ’। আগামী ২ ফেব্রুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি মুম্বাইয়ে আয়োজিত হবে টুর্নামেন্টের প্রথম আসর।

৫টি দল অংশ নেবে টুর্নামেন্টে-ভারত লেজেন্ডস, অস্ট্রেলিয়া লেজেন্ডস, শ্রীলঙ্কা লেজেন্ডস, দক্ষিণ আফ্রিকা লেজেন্ডস ও ওয়েস্ট ইন্ডিজ লেজেন্ডস। এর মধ্যেই ১১০ জন সাবেক ক্রিকেটার টুর্নামেন্টে খেলা নিশ্চিত করেছেন বলে জানিয়েছে ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো।

মহারাষ্ট্র সরকারের সড়ক নিরাপত্তা বিভাগ একটি ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থার সহযোগিতায় আয়োজন করছে এই টুর্নামেন্ট। আয়োজকদের পরিকল্পনা, আগামী ১০ বছরে ভারতের নানা শহরে পর্যায়ক্রমে এই টুর্নামেন্ট আয়োজন করা।

২০১৩ সালে অবসরের পর এই নিয়ে তৃতীয়বার মাঠের ক্রিকেটে ফিরছেন টেন্ডুলকার। তবে দেশের মাটিতে খেলবেন প্রথমবার। ২০১৪ সালে একটি ওয়ানডে খেলেছিলেন এমসিসির হয়ে লর্ডসে। ২০১৫ সালে যুক্তরাষ্ট্রে খেলেছিলেন টেন্ডুলকার একাদশ ও শেন ওয়ার্ন একাদশের একটি টি-টোয়েন্টি সিরিজে। 

লারা, মুরালিধরন, শেবাগরা বিভিন্ন প্রদর্শনী টি-টোয়েন্টির পাশাপাশি খেলেছেন ২০১৬ সালে মাস্টার্স চ্যাম্পিয়ন্স লিগে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক