বাংলাদেশকে পাঁচশ রানের নিচে থামাতে চায় শ্রীলঙ্কা

টস জিতে সহায়ক উইকেটে ব্যাটিং করার পুরো সুবিধা কাজে লাগিয়েছে বাংলাদেশ। প্রথম দিনেই রান নিয়ে গেছে চারশ রানের কাছাকাছি। স্বাগতিকদের নজর অনেক বড় সংগ্রহে।  শ্রীলঙ্কার ব্যাটিং কোচ জানিয়েছেন, দ্বিতীয় দিন ঘুরে দাঁড়িয়ে বাংলাদেশকে পাঁচশ রানের নিচে থামাতে চান তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Jan 2018, 03:50 PM
Updated : 31 Jan 2018, 04:04 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বুধবার প্রথম দিনের খেলা শেষে ৪ উইকেটে ৩৭৪ রান করে বাংলাদেশ। মুমিনুল হক ১৭৫ ও মাহমুদউল্লাহ ৯ রানে অপরাজিত। প্রথম দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে দলের প্রতিনিধি হয়ে আসা সামারাবিরা জানান, যত তাড়াতাড়ি সম্ভব বাংলাদেশের প্রথম ইনিংস গুটিয়ে দিতে চান তারা।

“আমার মনে হয়, আমরা বড় দুটি উইকেট পেয়েছি। আগামী কাল প্রথম সেশনে বাংলাদেশকে আরও বেশি চাপে রাখতে হবে। আমরা ওদের পাঁচশ রানের নিচে রাখতে চাই। এটা খুব ভালো একটি ব্যাপার হবে।”

প্রথম দিন ব্যাটসম্যানদের বাড়তি রান দেওয়ায় বোলারদের সমালোচনা করেন সামারাবিরা। তবে তার বিশ্বাস, দ্বিতীয় দিন ঘুরে দাঁড়াবেন বোলাররা।

“কালকের শুরুর আধ ঘণ্টা খুব গুরুত্বপূর্ণ। আমাদের চাপ বাড়াতে হবে। আজকে আমরা ৪০ রান বেশি দিয়েছি। বোলারদের জন্য কাজটা কঠিন ছিল। আমরা এখানে যা করেছি তারচেয়ে অনেক ভালো বোলিং করা প্রয়োজন ছিল। আমরা দেখব, এখান থেকে কত দূর যাওয়া যায়।”

প্রথম দিনের পিচ দেখে কোনো মন্তব্য করতে চান না সামরাবিরা।

“এটাকে ব্যাটিংয়ের জন্য ভালো পিচ মনে হচ্ছে। শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে ব্যাট করার পর আমরা দেখব পিচ আসলে কতটা ফ্ল্যাট। প্রথম দিন শেষে বলা কঠিন পিচ কেমন আচরণ করবে। আমার মনে হয়, তৃতীয় দিন পর্যন্ত পিচ ব্যাটিংয়ের জন্য ভালো থাকবে। এই উইকেটে অবশ্যই স্পিন ধরবে। তবে একটু সময় নেবে।”