আমিরাতের লিগে প্রথম পাকিস্তানি আজম খান

২৪ বছর বয়সী এই কিপার ব্যাটসম্যান খেলবেন ডেজার্ট ভাইপারসের হয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2022, 06:12 PM
Updated : 19 August 2022, 06:12 PM

সিপিএলে খেলার অনুমতি না পাওয়া আজম খান এরই মধ‍্যে দল পেয়ে গেলেন আরেকটি ফ্র‍্যাঞ্চইজি টি-টোয়েন্টি টুর্নামেন্টে। সংযুক্ত আরব আমিরাতের নতুন টুর্নামেন্টে খেলবেন এই কিপার-ব‍্যাটসম‍্যান।

পাকিস্তানের প্রথম ক্রিকেটার হিসেবে ‘আইএল টি-টোয়েন্টি’-তে নাম লিখিয়েছেন আজম। তিনি খেলবেন ডেজার্ট ভাইপারসে। যুক্তরাষ্ট্রের গ্লেজার পরিবারের মালিকানাধীন ফ্র‍্যাঞ্চাইজিটি সামাজিক যোগাযোগ মাধ‍্যমে বিস্ফোরক এই ব‍্যাটসম‍্যানকে দলে নেওয়ার কথা জানিয়েছে।

পাকিস্তানের সাবেক অধিনায়ক মইন খানের ছেলে আজম দেশের হয়ে এখন পর্যন্ত খেলেছেন তিনটি টি-টোয়েন্টি। পিএসএলে ইসলামাবাদ ইউনাইটেড এবং কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের প্রতিনিধিত্ব করেছেন ২৪ বছর বয়সী এই ক্রিকেটার। লঙ্কা প্রিমিয়ার লিগে খেলেছেন গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলেন বারবাডোজ রয়্যালসে।

বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে নিজের একটি পরিচিত তিনি গড়তে পেরেছেন আজম। ৭৪ টি-টোয়েন্টি ম্যাচে প্রায় দেড় হাজার রান করেছেন তিনি ১৪৪.১৭ স্ট্রাইক রেটে।

সিপিএলের আসছে আসরের জন্য অবশ্য পিসিবির ছাড়পত্র পাননি আজম। ওয়েস্ট ইন্ডিজের এই টুর্নামেন্ট শুরু হবে আগামী ১ সেপ্টেম্বর থেকে। ওদিকে ৩০ অগাস্ট থেকে শুরু পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ। এই তরুণকে বোর্ড নিজ দেশের ঘরোয়া প্রতিযোগিতাতেই খেলার কথা বলে দিয়েছে।

ইংল্যান্ডের স্যাম বিলিংস, টম কারান, বেন ডাকেট, অ্যালেক্স হেলস, বেনি হাওয়েল, ওয়েস্ট ইন্ডিজের শেল্ডন কটরেল এবং শ্রীলঙ্কার ভানিন্দু হাসারাঙ্গাকে দল নিয়েছে ডেজার্ট ভাইপারস। দলটির ডিরেক্টর অব ক্রিকেট টম মুডি আর প্রধান কোচ জেমস ফস্টার।

আগামী বছর জানুয়ারিতে আমিরাতের নতুন এই লিগের প্রথম আসর মাঠে গড়ানোর কথা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক