বাইডেনের সাথে কী আলাপ হল, জানালেন সায়মা

“সার্বিক জনস্বাস্থ্যের অংশ হিসেবে মানসিক স্বাস্থ্য পরিষেবার গুরুত্ব এবং শিক্ষা ব্যবস্থায় স্কুল মনোবিজ্ঞানীদের যে গুরুত্ব, সে বিষয়ে আমি তার সাথে কথা বলেছি।”

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2024, 02:05 PM
Updated : 9 Feb 2024, 02:05 PM

জি২০ সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার মেয়ে অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদকে সঙ্গে নিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের তোলা সেলফিসহ বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

নয়াদিল্লির ভারত মণ্ডপম কনভেনশন সেন্টারে শনিবার জি২০ সম্মেলনের উদ্বোধন পর্বে বক্তব্য রাখেন শেখ হাসিনা। সেখানে বাইডেন সেলফি তোলার পর তার সাথে কী কথা হল, তার বর্ণনা দিয়েছেন সায়মা ওয়াজেদ।

মাইক্রো ব্লগিং সাইট এক্স-এ সেসব ছবি প্রকাশ করে এক পোস্টে তিনি লেখেন, প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে ‘চমৎকার’ আলাপ হয়েছে।

“সার্বিক জনস্বাস্থ্যের অংশ হিসেবে মানসিক স্বাস্থ্য পরিষেবার গুরুত্ব এবং শিক্ষা ব্যবস্থায় স্কুল মনোবিজ্ঞানীদের যে গুরুত্ব, সে বিষয়ে আমি তার সাথে কথা বলেছি।”

সায়মা ওয়াজেদের পোস্ট করা একটি ছবিতে দেখা যায়, প্রেসিডেন্ট জো বাইডেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার মেয়েকে নিয়ে হাসিমুখে সেলফি তুলছেন। ওই ছবিতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন এবং মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেনকেও দেখা যাচ্ছে। 

সেখানে উপস্থিত কর্মকর্তাদের বরাত দিয়ে বাসস লিখেছে, শেখ হাসিনা এবং জো বাইডেন সে সময় শুভেচ্ছা বিনিময় করেন।

‘এক পৃথিবী, এক পরিবার, এক ভবিষ্যৎ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নয়াদিল্লিতে বিশ্বের সবচেয়ে বড় অর্থনীতির জোট জি টোয়েন্টির এই সম্মেলন চলছে। বাংলাদেশ জোটের সদস্য না হলেও আমন্ত্রিত অতিথি হিসেবে অংশ নিয়েছে।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১০ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)