হরতাল-অবরোধে নাশকতা: রাজধানীতে ৪ জন গ্রেপ্তার

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বিভিন্ন সময় নাশকতার পরিকল্পনার সঙ্গে নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন বলে র‌্যাবের ভাষ্য।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2023, 07:28 AM
Updated : 24 Nov 2023, 07:28 AM

বিএনপির ডাকা হরতাল-অবরোধের মধ্যে যানবাহনে অগ্নিসংযোগ-ভাংচুর এবং পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলায় বিএনপির এক নেতাসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রাজধানীর ডেমরা, কোতয়ালী, বংশাল ও লালবাগে অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাতে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে র‌্যাব-১০।

চারজন হলেন-শাহ্ আলম গোলাপ (৪৫), মো. শামছুল ইসলাম (৪৬), মোহাম্মদ রাহাতুল ইসলাম (৫৫)ও জিন্নাতুল ইসলাম মজুমদার (৪৪)।

তাদের মধ্যে লালবাগ থানার নাশকতার মামলার আসামি মোহাম্মদ রাহাতুল ইসলাম ২৪ নম্বর ওয়ার্ড বিএনপি দপ্তর সম্পাদক।

হবিগঞ্জ জেলার লাখাই থানায় নাশকতার মামলার আসামি হলেন শাহ আলম গোলাপ ও শামছুল ইসলাম। আর জিন্নাতুল ইসলাম মজুমদার যাত্রাবাড়ী থানার এক মামলার আসামি।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বিভিন্ন সময় নাশকতার পরিকল্পনার সঙ্গে নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন বলে র‌্যাবের ভাষ্য।


শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১০ জানিয়েছে, গত ২৮ অক্টোবর থেকে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা অবরোধের নামে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বাস, ট্রাক, অটোরিকশা, লেগুনা, অ্যাম্বুলেন্সসহ বিভিন্ন পরিবহন ভাঙচুর করেছে। যানবাহনে ককটেল নিক্ষেপ করে আগুন ধরিয়ে দিয়েছে।  

র‌্যাব জানিয়েছে গোলাপ, শামছুল, রাহাতুল ও জিন্নাতুল আগেও ঢাকার ডেমরা, কোতোয়ালী, বংশাল ও লালবাগ এলাকায় গাড়ি ভাঙচুর করেছেন। এছাড়া বাসে আগুন দেওয়াসহ বিভিন্ন নাশকতামূলক কাজে তারা জড়িত ছিলেন।


গ্রেপ্তারের পর তাদেরকে সংশ্লিষ্ট থানায় পাঠিয়ে দিয়েছে র‌্যাব।