মাঝপথে অসুস্থ যাত্রী, লন্ডনগামী বিমান নামল বুলগেরিয়ায়

সিলেট থেকে ওঠা এক বৃদ্ধ যাত্রী মাঝপথে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে কাছের বিমানবন্দরে জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন পাইলট।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2023, 06:00 AM
Updated : 3 Dec 2023, 06:00 AM

ঢাকা থেকে সিলেট হয়ে লন্ডনের পথে যাত্রা করা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ বুলগেরিয়ার একটি বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে।

ফ্লাইট বিজি ২০১ উড়োজাহাজটি শুক্রবার আকাশে নয় ঘণ্টা ওড়ার পর বৃদ্ধ এক যাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়লে পাইলট যাত্রাপথ বদল করেন বলে বিমানের কর্মকর্তারা জানান।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বলেন, লন্ডনগামী এক বয়স্ক যাত্রী গুরুতর অসুস্থ হয়ে পড়লে পাইলট সবচেয়ে কাছের বিমানবন্দরে জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন। পরে তিনি বুলগেরিয়ার সোফিয়া ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে অবতরণ করেন।

সেই যাত্রীকে সোফিয়ার একটি হাসপাতাল পাঠানো হয়। যাত্রাপথে সমস্যার কারণে উড়োজাহাজটি দেরিতে লন্ডনে পৌঁছায় বলে জানান এই কর্মকর্তা।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইট রেডার থেকে জানা যায়, উড়োজাহাজটি শুক্রবার সকাল ৮টা ৪০ মিনিটে ঢাকা থেকে রওনা দিয়ে ৯টা ৩ মিনিটে সিলেটে পৌঁছায়। সেখান থেকে ১০টা ২২ মিনিটে রওনা হয়ে নয় ঘণ্টা পর সোফিয়া বিমান বন্দরে জরুরি অবতরণ করে। এর তিন ঘণ্টা পরে লন্ডনের উদ্দেশে ফের যাত্রা করে।

বিমানের কর্মকর্তারা জানান, ৮৪ বছর বয়সী ওই যাত্রী উঠেছিলেন সিলেট থেকে। লম্বা ভ্রমণের জন্য তার প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষার সনদও (ফিট টু ফ্লাই মেডিকেল সার্টিফিকেট) ছিল। কিন্তু পথের মাঝে তিনি উচ্চ রক্তচাপ ও শ্বাস-প্রশ্বাসের সমস্যায় আক্রান্ত হন।

পরে পাইলটের অনুরোধে যাত্রী হিসেবে থাকা একজন চিকিৎসক তাকে সেবা দেন। উড়োজাহাজের ভেতরেই তাকে অক্সিজেন দেওয়া হয়। কিছুক্ষণের মধ্যেই উড়োজাহাজটি সোফিয়া বিমানবন্দরে নামে।