সিদ্দিক বাজারে বিস্ফোরণ: মামলার প্রতিবেদন দিতে আরও সময়

ঢাকার মহানগর হাকিম আদালত আগামী ২০ জুন তদন্ত প্রতিবেদন জমার তারিখ রেখেছে।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2023, 08:48 AM
Updated : 21 May 2023, 08:48 AM

ঢাকার সিদ্দিক বাজারে ভবনে বিস্ফোরণের ঘটনায় দায়ের করা অবহেলাজনিত মৃত্যুর মামলার তদন্ত প্রতিবেদন জমার তারিখ ফের পিছিয়েছে।

রোববার এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ থাকলেও তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আব্দুল মাবুদ তা দিতে না পারায় ঢাকার মহানগর হাকিম বেগম ফারাহ দিবা ছন্দা আগামী ২০ জুন নতুন তারিখ রেখেছেন।

গত ৯ মার্চ রাতে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে মামলাটি করেন বংশাল থানার এসআই পলাশ সাহা।

এর দুইদিন আগে ৭ মার্চ ঢাকার গুলিস্তানের সিদ্দিক বাজারে বিআরটিসি বাসস্ট্যান্ড কাউন্টারের পাশের ক্যাফে কুইন ভবনে বিস্ফোরণ ঘটে। ওই দিনই ধ্বংসস্তূপ থেকে ১৭ জনের লাশ উদ্ধার করা হয়।

এরপর উদ্ধার অভিযানের দ্বিতীয় ও তৃতীয় দিনে আরও তিনটি লাশ উদ্ধার করা হয়। এছাড়া আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অনেকের মৃত্যুতে পরবর্তীতে নিহতের সংখ্যা পৌঁছায় ২৬ জনে।

বিস্ফোরণে হতাহতের ঘটনায় পুলিশ প্রথমে একটি অপমৃত্যুর মামলা করে। তখন ভবনের মালিক দুই ভাই ওয়াহিদুর রহমান ও মতিউর রহমান ও ব্যবসায়ী মিন্টুকে গ্রেপ্তার দেখিয়ে ৫৪ ধারায় দুই দিনের রিমান্ডে নেয় পুলিশ।

এরপর বংশাল থানায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ করে এ মামলাটি হয়, সেখানে প্রথমে ভবন মালিক দুই ভাইসহ তিনজনের নাম ছিল না।

এক মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হলেও নতুন মামলায় নাম কেন ছিল না জানতে চাইলে বংশাল ওসি মুজিবুর বলেছিলেন, “তদন্তে এলে অবশ্যই তাদেরকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হবে।”

পরে দুইভাইসহ তিনজনকে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ করা এই মামলাতে গ্রেপ্তার দেখানো হয়।সেই মামলাতেই তদন্ত প্রতিবেদন জমা দিতে পুলিশ আরও এক মাস সময় পেল। 

Also Read: সিদ্দিক বাজারে বিস্ফোরণ: মামলার প্রতিবেদনের সময় বাড়ল ৪০ দিন