৯০০ বোতল ফেনসিডিলের মামলায় চারজনের যাবজ্জীবন

২০১৭ সালে যশোর থেকে আসা একটি প্রাইভেটকার ও একটি কভার্ড ভ্যান থেকে তাদের গ্রেপ্তার করেছিল গোয়েন্দা পুলিশ।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2024, 12:47 PM
Updated : 11 Feb 2024, 12:47 PM

সাত বছর আগে রাজধানীর রমনা এলাকা থেকে ৯০০ বোতল ফেনসিডিল উদ্ধারের মামলায় চার মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

ঢাকার বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মো. ইকবাল হোসেন রোববার এ মামলার রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন- সাতক্ষীরার কলারোয়া থানার কাকডাঙ্গা গ্রামের আব্দুর রফের ছেলে ওয়াহিদুজ্জামান মেহেদী, পাবনা সদর থানার হাজারীপুরের আব্দুর রহমানের ছেলে রফিকুল ইসলাম, সাতক্ষীরা সদর থানার তাজালপুরের ফজলে মিয়ার ছেলে জাহাঙ্গীর আলম এবং একই এলাকার বাবুল মোড়লের ছেলে আশরাফুজ্জামান সাগর।

যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

আসামিদের মধ্যে জাহাঙ্গীর, ওয়াহিদুজ্জামান ও রফিকুল রায়ের সময় আদালতে হাজির ছিলেন। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়।

অন্য আসামি আশরাফুজ্জামানের অসুস্থতার কথা জানিয়ে সময়ের আবেদন করেছিলেন তার আইনজীবী। বিচারক সেই আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন বলে আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) সোহানুর রহমান জানান।

মামলার বিবরণে জানা যায়, গোপন সূত্রে খবর পেয়ে ডিবি পুলিশ ২০১৭ সালের ২৫ অগাস্ট যশোর থেকে আসা একটি প্রাইভেটকার ও একটি কভার্ড ভ্যানকে ঢাকার উত্তরা আব্দুল্লাপুর এলাকা থেকে অনুসরণ শুরু করে। মগবাজার মোড়ে গাড়ি দুটি তল্লাশি করে ৯০০ বোতল ফেনসিডিল পাওয়া যায়।

এ ঘটনায় ডিবি পুলিশের এসআই মোহাম্মদ নাজমুল হক রমনা মডেল থানায় মামলা করেন। তদন্ত করে পুলিশ পরিদর্শক আবু আনছার ওই বছরের ১৭ অক্টোবর চার জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।

রাষ্ট্রপক্ষে ৮ জনের সাক্ষ্য শুনে বিচারক রোববার চারজনকে দোষী সাব্যস্ত করে রায় দিলেন।