সালাউদ্দিনসহ বাফুফের ৩ জনের ‘দুর্নীতি’র তদন্ত চেয়ে হাই কোর্টে আবেদন

আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন এই আবেদন করেছেন।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2023, 11:57 AM
Updated : 14 May 2023, 11:57 AM

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন, জ্যেষ্ঠ সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী এবং সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ প্রতিষ্ঠানটির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে তা তদন্তে হাই কোর্টে আবেদন করা হয়েছে।

রোববার হাই কোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি করেন আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন, যিনি এর আগে সালাম মুর্শেদীর বাড়ি নিয়েও একই ধরনের আবেদন করেছিলেন।

এবারের আবেদনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান, ক্রীড়া সচিব, এনবিআর চেয়ারম্যান, ফুটবল ফেডারেশনসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।

একটি ফুটবল একাডেমি পরিচালনাকারী সুমন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তার রিট আবেদন নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের হাই কোর্ট বেঞ্চে শুনানি অনুষ্ঠিত হবে।

এই আবেদনের কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, “বাফুফে সভাপতি কাজী সালাউদ্দীন, সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী ও সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগের দুর্নীতির কারণে বাংলাদেশের ফুটবলের উন্নয়ন হচ্ছে না।”

এই আবেদনের বিষয়ে কাজী সালাউদ্দিনসহ অন্যদের কোনো প্রতিক্রিয়া তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।

বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা সম্প্রতি তাদের দেওয়া তহবিল খরচে অনিয়ম পেয়ে বাফুফে সাধারণ সম্পাদককে নিষিদ্ধ করে, সেই সঙ্গে জরিমানাও করা হয় তাকে। এর মধ্য দিয়ে বাফুফের পদ হারান তিনি।

Also Read: প্রায় এক মাস পর প্রকাশ্যে এসে যা বললেন ‘নিষিদ্ধ’ সোহাগ