পররাষ্ট্রমন্ত্রীকে নোটিস পাঠানোর পর হুমকি পাচ্ছি: আইনজীবী

৪৮ ঘণ্টার মধ্যে পররাষ্ট্রমন্ত্রী মোমেনের পদত্যাগ চেয়ে নোটিস পাঠিয়েছিলেন এরশাদ হোসেন রাশেদ। তার ৪৮ ঘণ্টার মধ্যে পুলিশের শরণ নিলেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2022, 03:26 PM
Updated : 23 August 2022, 03:26 PM

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের পদত্যাগ চেয়ে উকিল নোটিস পাঠানো আইনজীবী এরশাদ হোসেন রাশেদ হত্যার হুমকি পাওয়ার অভিযোগ জানিয়েছেন।

মঙ্গলবার শাহবাগ থানায় করা একটি সাধারণ ডায়েরিতে (জিডি) তিনি বলেছেন, ওই নোটিস পাঠানোর পর থেকে হুমকি পাচ্ছেন তিনি।

শাহবাগ থানার ওসি মওদুত হাওলাদার এই জিডি হওয়ার বিষয়টি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেছেন।

সরকারকে ক্ষমতায় ‘টিকিয়ে’ রাখতে ভারতকে অনুরোধ করা নিয়ে বক্তব্যের জন্য ৪৮ ঘণ্টার মধ্যে পররাষ্ট্রমন্ত্রী মোমেনের পদত্যাগ চেয়ে গত রোববার তাকে উকিল নোটিস পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী রাশেদ।

জিডিতে রাশেদ বলেছেন, এরপর থেকে বিভিন্ন দেশি-বিদেশি নম্বর থেকে তার ব্যবহৃত মোবাইল ফোনে ভয়ভীতি ও হুমকি দেখানো হচ্ছে। এরমধ্যে মঙ্গলবার সকাল সোয়া ১০টায় একটি মোবাইল নম্বর থেকে কল করে তাকে গুলি করে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়।

Also Read: ৪৮ ঘণ্টার মধ্যে পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চেয়ে উকিল নোটিস

Also Read: পররাষ্ট্রমন্ত্রী মোমেন বললেন, ভারতে গিয়ে অমন কথা বলিনি

আইনজীবী রাশেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পররাষ্ট্রমন্ত্রীকে উকিল নোটিস পাঠানোর পর তিনি যেন বিষয়টি নিয়ে আর কোন পদক্ষেপ না নেন, সেজন্যই এরকম হুমকি বলে তার মনে হচ্ছে।

গত ১৮ অগাস্ট চট্টগ্রাসে জন্মাষ্টমীর এক অনুষ্ঠানে মোমেন বলেছিলেন, “আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে … শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, আমি ভারতবর্ষের সরকারকে সেটা অনুরোধ করেছি।”

এনিয়ে রাজনৈতিক অঙ্গনে সমালোচনার মুখে পররাষ্ট্রমন্ত্রী মোমেন সোমবার বলেন, তিনি ভারতে গিয়ে ওই ধরনের কোনো কথা বলেননি।