ছাত্রলীগের সম্মেলন: যানবাহন চলাচলে এড়াতে হবে যেসব সড়ক

সোহরাওয়ার্দী উদ্যানের আশেপাশের এলাকায় চলাচলে নগরবাসীকে বিকল্প রাস্তা ব্যবহারের অনুরোধ ডিএমপির।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2022, 02:38 PM
Updated : 5 Dec 2022, 02:38 PM

ছাত্রলীগের সম্মেলন উপলক্ষে মঙ্গলবার সোহরাওয়ার্দী উদ্যানের আশেপাশের রাস্তায় যানবাহন চলাচলে বিধিনিষেধ আরোপ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

সোমবার এক বিজ্ঞপ্তিতে ডিএমপি জানিয়েছে, “ছাত্রলীগের সম্মেলন উপলক্ষে যানজট এড়াতে রাজধানীর কাঁটাবন ক্রসিং, হোটেল ইন্টারকন্টিনেন্টাল ক্রসিং, কাকরাইল মসজিদ ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, ইউবিএল ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, দোয়েল চত্বর ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার, জগন্নাথ হল ক্রসিং, ঢাকা বিশ্ববিদ্যালয় ভাস্কর্য ক্রসিং, উপাচার্য ভবন ক্রসিং এলাকায় সম্মেলন শেষ না হওয়া পর্যন্ত ‘ট্রাফিক ডাইভারশন’ (বিকল্প পথে যানবাহন) চলবে।”

এ কারণে সোহরাওয়ার্দী উদ্যানের আশেপাশের এলাকায় চলাচলের ক্ষেত্রে নগরবাসীকে বিকল্প রাস্তা ব্যবহার করার অনুরোধ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

দুই দফা সময় আগানো পেছানোর পর ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের ৩০তম কেন্দ্রীয় সম্মেলন মঙ্গলবার সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজন করা হয়েছে।

সাড়ে চার বছর পর ছাত্রলীগের এ সম্মেলন প্রথমে ৩ ডিসেম্বর নির্ধারণের পর তা পিছিয়ে ৮ ডিসেম্বর করা হয়েছিল। পরিবর্তিত ঘোষণায় এরপর তা এগিয়ে ৬ ডিসেম্বর করা হয়।

এ সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Also Read: ছাত্রলীগের সম্মেলন এগিয়ে এল

Also Read: ছাত্রলীগের সম্মেলন পিছিয়ে ৮ ডিসেম্বর