পারিবারিক সহিংসতার মামলাতেও জামিন আল আমিনের

এর আগে স্ত্রীর করা আরেক মামলায় হাই কোর্ট থেকে জামিন পান এই ক্রিকেটার।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2022, 07:06 AM
Updated : 27 Sept 2022, 07:06 AM

পারিবারিক সহিংসতা আইনে স্ত্রী ইসরাত জাহানের করা মামলায় জামিন পেয়েছেন ক্রিকেটার আল আমিন হোসেন।

মঙ্গলবার শুনানি শেষে ৬ অক্টোবর পর্যন্ত তার জামিন মঞ্জুর করেন ঢাকার মহানগর হাকিম শফি উদ্দিন।

এ আদালতের পেশকার গৌতম চন্দ্র দাস বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, আল আমিন এদিন আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে পাঁচ হাজার টাকা মুচলেকায় বিচারক তার জামিন মঞ্জুর করেন।

গত ৭ সেপ্টেম্বর একই আদালতে মামলাটি করেছিলেন ইসরাত। বিচারক সেদিন বাদীর আর্জি শুনে আল আমিনকে ২৭ সেপ্টেম্বর আদালতে হাজির হতে নোটিস জারি করেছিলেন।

২০১২ সালের ২৬ ডিসেম্বর ইসরাত জাহান ও আল আমিনের বিয়ে হয়। তাদের দুটি ছেলে রয়েছে। বেশ কিছুদিন ধরে আল আমিন স্ত্রী ও সন্তানদের খোঁজ খবর নেন না এবং ভরণপোষণও দেন না বলে মামলায় অভিযোগ করেন তার স্ত্রী।

আর্জিতে ইসরাত জাহান তার দুই সন্তানকে যেন আল আমিন বাসা থেকে ‘বের করে দিতে’ না পারেন- সেই আদেশ এবং মাসিক ভরণ পোষণ ও সন্তানদের লেখাপড়াসহ আনুসঙ্গিক খরচ দাবি করেন।

এর আগে ১ সেপ্টেম্বর এই ক্রিকেটারের বিরুদ্ধে মিরপুর মডেল থানায় যৌতুক ও শারীরিক নির্যাতনের লিখিত অভিযোগ করেন তার স্ত্রী। পরদিন আদালতের নির্দেশে থানা ওই অভিযোগ মামলা আকারে নথিভুক্ত করে।

মামলার আর্জিতে বলা হয়, গত ২৫ অগাস্ট রাত সাড়ে ১০টার দিকে আল আমিন বাসায় এসে স্ত্রীর কাছে ‘যৌতুক হিসেবে ২০ লাখ টাকা’ দাবি করেন।

“ইসরাত জাহান টাকা দিতে অস্বীকার করলে আল আমিন তাকে মারধর করে শরীরের বিভিন্ন স্থানে জখম করে। সংসার করবে না বলে জানায়। ইসরাত জাহান ৯৯৯ এ টেলিফোন করে সাহায্য চাইলে পুলিশ এসে তাকে উদ্ধার করে।”

এরপর ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন ইসরাত জাহান।

তবে এসব অভিযোগ অস্বীকার করে আল আমিন বলেছিলেন, তার স্ত্রীর সঙ্গে ‘মনোমালিন্য’ হয়েছে। যৌতুক ও নির্যাতনের মামলায় গত ৬ সেপ্টেম্বর তিনি হাই কোর্ট থেকে আট সপ্তাহের আগাম জামিন পান।

আরও পড়ুন

Also Read: ভরণপোষণ চেয়ে স্ত্রীর আরেক মামলা, আল আমিনকে আদালতে তলব

Also Read: স্ত্রীর মামলায় ক্রিকেটার আল আমিনের আগাম জামিন

Also Read: আল আমিনের বিরুদ্ধে স্ত্রীর অভিযোগ: ২১ সেপ্টেম্বর তদন্ত প্রতিবেদন

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক