বালাইনাশকে ২ ভাইর মৃত্যু: গ্রেপ্তার টিটু রিমান্ডে

পেস্ট কন্ট্রোল কোম্পানি বাসায় ওষুধ দিয়ে দুই-তিন ঘণ্টা পরে ঘরে ঢুকতে বলেছিল। পরিবারটি নয় ঘণ্টা পরে বাসায় ঢুকে বিষক্রিয়ায় আক্রান্ত হয়।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2023, 03:59 PM
Updated : 6 June 2023, 03:59 PM

ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় বালাইনাশক প্রয়োগের পর বিষক্রিয়ায় স্কুলপড়ুয়া দুই ভাইয়ের মৃত্যুর মামলায় গ্রেপ্তার পেস্ট কন্ট্রোল সার্ভিসের কর্মী টিটু মোল্লাকে দুদিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

মঙ্গলবার ভাটারা থানা-পুলিশ টিটু মোল্লাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে।

রিমান্ড আবেদন বাতিল ও জামিন চেয়ে শুনানি করেন আসামিপক্ষের আইনজীবী রুনা লায়লা ও এমদাদুল হক।

উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতের বিচারক টিটুকে দুই দিনের রিমান্ডে পাঠান বলে আদালত পুলিশের এসআই রনপ কুমার ভক্ত জানিয়েছেন।

টিটু মোল্লা ডিসিএস অরগানাইজেশন লিমিটেড নামের একটি বালাইনাশক (পেস্ট কন্ট্রোল) প্রতিষ্ঠানের কর্মী। সোমবার রাতে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

এরআগে ব্যবসায়ী মোবারক হোসেন তুষারের দুই ছেলে বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে রোববার মারা যায়। দুই সন্তানের মৃত্যুর ঘটনায় মোবারক সোমবার ভাটারা থানায় একটি মামলা করেন।

Also Read: পোকা মারতে বাসায় ‘গ্যাস ট্যাবলেট’, দুই সন্তানের মৃত্যু

ভাটারা থানার পুলিশ পরিদর্শক শরীফুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বাসার পোকামাকড় তাড়ানোর জন্য বারিধারার ‘ডিসিএস অরগানাইজেন লিমিটেড’ নামের পেস্ট কন্ট্রোল কোম্পানিটিকে দায়িত্ব দিয়েছিলেন মোবারক। ওই কোম্পানির কর্মীরা শনিবার বাসায় ওষুধ দিয়ে দুই-তিন ঘণ্টা পরে ঘরে ঢুকতে বলেছিল।

“পরিবারটি নয় ঘণ্টা পরে বাসায় ঢুকে বিষক্রিয়ায় আক্রান্ত হয়। তাদের সকলেরই পেট খারাপ, বমির মত উপসর্গ দেখা দেয়। রোববার ভোরে নয় বছরের ছোট ছেলেটি মারা যায়। ছোট ছেলেকে দাফন করে আসতে না আসতেই রোববার গভীর রাতে ১৫ বছর বয়সী বড় ছেলের মৃত্যু হয়।”

সোমবার সকালে পুলিশ এভারকেয়ার হাসপাতালে মারা যাওয়া ১৫ বছরের ছেলেটির লাশ উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে পাঠায়।

ওই পরিবারের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, সেই পেস্ট কন্ট্রোল কোম্পানি পোকামাকড় নিধনের জন্য এলুমিনিয়াম ফসফাইড ট্যাবলেট (গ্যাস ট্যাবলেট) ব্যবহার করেছিল, যেটা থেকে বিষাক্ত গ্যাস তৈরি হয়। সেই গ্যাসের বিষক্রিয়াতেই পরিবারটি এই হৃদয় বিদারক ঘটনার শিকার হয়েছে।